scorecardresearch

বড় খবর

ভ্যাটে মোদী-যোগীর ছবি, তীব্র উত্তেজনার আশঙ্কা, সাসপেন্ড হতে পারেন সরকারি আধিকারিকরা

বিজেপি যুব মোর্চা এই ঘটনায় অভিযোগ দায়ের করেছে।

modi_yogi

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি উদ্ধার হল ভ্যাটে আবর্জনার স্তূপ থেকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কোশী কালান বিদ্যুৎ কেন্দ্র এলাকায়। যা ঘিরে এলাকায় তীব্র উত্তেজনা তৈরি হয়েছে। সূত্রের খবর, ওই বিদ্যুৎ কেন্দ্রের অফিস পরিষ্কার করার সময় কয়েকজন কর্মচারী দুই নেতার প্রতিকৃতি আবর্জনার স্তূপে ফেলে দেন।

কয়েকদিন আগে, যোগী ও মোদীর ছবি নিকাশি বিভাগের কর্মচারীর আবর্জনার গাড়িতে পাওয়া গিয়েছিল। এই খবর ছড়িয়ে পড়ার পর তড়িঘড়ি সাসপেন্ড করা হয়েছিল ওই সরকারি কর্মচারীকে। সেই ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল সোশ্যাল মিডিয়া। এরপর রবিবার বিদ্যুৎকেন্দ্রের আবর্জনার স্তূপ থেকে একইভাবে যোগী ও মোদীর ছবি উদ্ধার হল।

তবে, নিকাশি বিভাগের কর্মীর ঘটনার শিক্ষা থেকে ‘ভুল’ শুধরে নিয়েছেন বিদ্যুৎ বিভাগের কর্মীরা। বিদ্যুৎ দফতরের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার প্রভাকর পাণ্ডে জানিয়েছেন, মোদী ও যোগীর ছবি ওই আবর্জনা স্তূপ থেকে তুলে এলে পরিষ্কার করে ফের টাঙানো হয়েছে। তবে, তাতেও পুরোপুরি রক্ষা হয়নি। বিজেপি যুব মোর্চা এই ঘটনায় অভিযোগ দায়ের করেছে।

আরও পড়ুন- রাতেও উড়বে জাতীয় পতাকা! ‘ঘরে ঘরে তেরঙ্গা’ কর্মসূচি উপলক্ষে বড় পদক্ষেপ কেন্দ্রের

শুধুমাত্র বিদ্যুৎমন্ত্রী একে শর্মাই না, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছেও বিজেপি যুব মোর্চার কর্মীরা অভিযোগ দায়ের করেছেন। তার প্রেক্ষিতে সরকারের তরফে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারের কাছে রিপোর্ট তলব করা হয়েছে। কারণ, বিদ্যুৎ বিভাগের এই অফিসটি এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারের তত্ত্বাবধানেই চলে। তাঁর কাছে রিপোর্ট তলব প্রসঙ্গে প্রভাকর পাণ্ডে জানিয়েছেন, তিনি তলব করা মাত্রই রিপোর্ট পাঠিয়ে দিয়েছেন।

পাণ্ডে বলেন, ‘শনিবার ওই বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনের সময় অভিযোগ সত্য বলে প্রমাণিত হয়েছে। তদন্তে জানা গিয়েছে সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার ও জুনিয়র ইঞ্জিনিয়ার অফিস পরিষ্কারের পর ছবিগুলো জঞ্জালের মধ্যে রেখে দিয়েছিলেন। ফের সেগুলো দেওয়ালে টাঙানো হয়েছে।’ বিদ্যুৎমন্ত্রী একে শর্মা সোমবার মথুরা সফরে আসবেন। সেই সময় তিনি অভিযুক্ত কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন বলেই উত্তরপ্রদেশ বিদ্যুৎ দফতর সূত্রে জানা গিয়েছে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Portraits of cm yogi and pm modi found in garbage