scorecardresearch

বড় খবর

আসামে গোমাংস বিক্রির অভিযোগে ‘মারধর-হেনস্থা’

সোশাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা গিয়েছে, ৪৫ বছর বয়সী শওকত আলিকে একদল যুবক হেনস্থা করছে। ওই যুবকদের মুখ দেখা যাইনি ভিডিওয়। শুধুমাত্র কন্ঠস্বর শোনা গিয়েছে।

beef, assam, গোমাংস, আসাম
গোমাংস বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ। প্রতীকী ছবি।

গোমাংস বিক্রির অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল আসামে। শওকত আলি নামে আসামের বিশ্বনাথ জেলার এক বাসিন্দাকে মারধর করার অভিযোগ উঠেছে একদল যুবকের বিরুদ্ধে। রবিবার গোমাংস বিক্রি করার অভিযোগে শওকতকে হেনস্থা করে জনতার একটা দল। শওকতকে হেনস্থা করার ভিডিও ইতিমধ্যেই ঘুরছে সোশাল মিডিয়ায়। আক্রান্তের পরিজনদের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত চালাচ্ছে পুলিশ।

সোশাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা গিয়েছে, ৪৫ বছর বয়সী শওকত আলিকে একদল যুবক হেনস্থা করছে। ওই যুবকদের মুখ দেখা যাইনি ভিডিওয়। শুধুমাত্র কন্ঠস্বর শোনা গিয়েছে। শওকতের উদ্দেশে এক যুবককে বলতে শোনা গিয়েছে, ‘‘কেন তুমি গো-মাংস বিক্রি করতে এসেছো এখানে?’’ শওকতকে জিজ্ঞাসা করা হয়েছে, ‘‘তুমি কি বাংলাদেশি? তোমার নাম এনআরসিতে রয়েছে?’’

আরও পড়ুন: কাশ্মীরে গ্রেফতার ২০১৭-র সিআরপিএফ হামলায় অভিযুক্ত ‘জইশ জঙ্গি’

এ ঘটনা প্রসঙ্গে, বিশ্বনাথ জেলার পুলিশ সুপার রাকেশ রৌশান ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘‘ভিডিওটি আসল বলে মনে করা হচ্ছে। শওকতের পরিবারের তরফে এফআইআর করা হয়েছে। ইতিমধ্যেই আমরা তদন্ত শুরু করেছি।আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’’ অভিযোগপত্রে জানানো হয়েছে, শওকতকে হেনস্থার পর জোর করে মাংস খাওয়ানো হয়।

বিশ্বনাথ জেলার ডিসি পবিত্র রাম খন্দ বলেন, ‘‘আমরা প্রয়োজনীয় পদক্ষেপ করেছি। এলাকায় শান্তি বজায় রাখার জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠক করেছি। এখন আর এলাকায় উত্তেজনা নেই। গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে।’’

এ ঘটনা প্রসঙ্গে, শওকতের ছোটভাই আব্দুল রহমান বলেন, ‘‘৫০ বছরেরও বেশি সময় ধরে আমার পরিবার খাবারের দোকান চালাচ্ছে…সেদিন সম্ভবত আমাদের দোকানে মোষের মাংস রাখা ছিল। সন্ধ্যায় যখন আমার দাদা দোকান থেকে যাচ্ছিল, সেসময়ই একটা জনতার দল আসে। ওরা দাদার উপর চড়াও হয়, মারধর করে। তারপর দোকানে ভাঙচুর চালায়।’’ তিনি আরও বলেন, মাংস না খেলে প্রাণে মারার হুমকি দেওয়া হয় শওকতকে। শওকত বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Assam beef mob attacked man