কাশ্মীরে গ্রেফতার ২০১৭-র সিআরপিএফ হামলায় অভিযুক্ত ‘জইশ জঙ্গি’

ধৃত জইশ জঙ্গির বিরুদ্ধে ২০১৭ সালে লেথপোরায় সিআরপিএফের উপর সন্ত্রাসবাদী হামলা চালানোর অভিযোগ রয়েছে। ৩৬ ঘণ্টার টানা গুলি চালাচালিতে তিন জইশ জঙ্গির মৃত্যু হয়েছিল।  তার পর থেকেই কাশ্মীর পুলিশের খাতায় ফেরার ছিল সে।

By: Jammu and Kashmir  Updated: April 7, 2019, 10:54:24 AM

জইশ সদস্য সন্দেহে শনিবার এক ব্যক্তিকে গ্রেফতার করল এনআইএ। ২০১৭-এর দক্ষিণ কাশ্মীরে সেনা সিআরপিএফ ছাউনি হামলায় এর হাত রয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

৩৫ বছরের সৈয়দ হিলাল আন্দ্রাবিকে শনিবার গ্রেফতারের পর পুলওয়ামার আদালতে পেশ করা হয়েছে। আপাতত পাঁচ দিনের পুলিশি হেফাজতে রয়েছেন আন্দ্রাবি।

আরও পড়ুন, শ্রীনগর কারাগারে দাঙ্গা, আগুন জ্বালিয়ে পালানোর চেষ্টা বন্দীদের

ধৃত জইশ জঙ্গির বিরুদ্ধে ২০১৭ সালে লেথপোরায় সিআরপিএফের উপর সন্ত্রাসবাদী হামলা চালানোর অভিযোগ রয়েছে। ৩৬ ঘণ্টার টানা গুলি চালাচালিতে তিন জইশ জঙ্গির মৃত্যু হয়েছিল।  ২০১৭-র লেথপোরা হামলায় ৫ সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছিলেন।   তার পর থেকেই কাশ্মীর পুলিশের খাতায় ফেরার ছিল সে। এনআইএ-র কাছে খবর,  হামলার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল আন্দ্রাবির। লেথপোরায় সিআরপিএফের উপর সন্ত্রাসবাদী হামলায় অভিযুক্ত হিসেবে এই নিয়ে ৪জনকে গ্রেফতার করা হল।

দু-বছর ধরে ফেরার জইশ-ই-মহম্মদের এক জঙ্গি নিসার তান্ত্রেকে দিন চারেক আগেই গ্রেফতার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা, এনআইএ। সংযুক্ত আরব আমিরশাহি থেকে নিসার আহমেদ তান্ত্রেকে গ্রেফতার করা হয়েছে। তিনিও ওই একই হামলায় অভিযুক্ত।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nia arrests jem operative in crpf camp attack case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং