আসামে ব্রহ্মপুত্র নদে লঞ্চ ডুবে মৃত ১, নিখোঁজ অনেকে

উত্তর গুয়াহাটিতে ব্রহ্মপুত্র নদে ৩৬ জন যাত্রীকে নিয়ে ডুবে গেল একটি লঞ্চ। যে দুর্ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

By: Guwahati  Updated: September 5, 2018, 7:06:33 PM

এ রাজ্যের রাজধানীতে গতকাল আচমকা মাঝেরহাট ব্রিজ ভেঙে মর্মান্তিক পরিণতির ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পড়শি রাজ্যে দুর্ঘটনার খবর মিলল। এবার ব্রিজ ভেঙে নয়, নদীবক্ষে লঞ্চ ডুবে বিপর্যয় ঘটল। ঘটনাস্থল পশ্চিমবঙ্গের পড়শি রাজ্য আসাম। বুধবার উত্তর গুয়াহাটিতে ব্রহ্মপুত্র নদে ৩৬ জন যাত্রীকে নিয়ে ডুবে গেল একটি লঞ্চ। যে দুর্ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১১ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে বাকি ২৪ জনের এখনও কোনও খোঁজ মেলেনি বলে জানা গিয়েছে।

সূত্র মারফৎ জানা গিয়েছে, যান্ত্রিক গোলযোগের জেরেই লঞ্চটি ব্রহ্মপুত্র নদে অশ্বক্লান্ত মন্দিরের কাছে একটি জল সরবরাহ প্রকল্পে ধাক্কা মারে। ওই লঞ্চটিতে ৩৩ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। বাকি তিনজন লঞ্চের কর্মী বলে জানা গিয়েছে। ঘটনার ৩ ঘণ্টা পরেও ২৪ জনের কোনও খোঁজ মেলেনি বলে জানা গিয়েছে। ৭ থেকে ৮ জন সাঁতরে পার হয়েছেন বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন, Majherhat Kolkata Bridge Collapse Live Updates: সেতু রক্ষণাবেক্ষণ নিয়ে ভারতীয় দণ্ডবিধির চারটি ধারায় মামলা করছে পুলিশ

দুর্ঘটনার পরই জোরকদমে শুরু হয়েছে উদ্ধারকাজ। লঞ্চ দুর্ঘটনায় উদ্ধারকাজে হাত লাগিয়েছে এনডিআরএফ। ভারতীয় সেনাও উদ্ধারকাজে হাত লাগিয়েছে বলে জানা গিয়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, ওই লঞ্চটিতে ১২ জন মহিলা যাত্রী ছিলেন। ৬-৭ বছরের এক বাচ্চাও ওই লঞ্চে ছিল বলে খবর। উত্তর গুয়াহাটি থেকে গুয়াহাটি শহরের দিকে লঞ্চটি যাচ্ছিল বলে জানা গিয়েছে। কিছু গাড়ি ও বাইকও লঞ্চটিতে করে নিয়ে যাওয়া হচ্ছিল।

যাত্রী নিরাপত্তার স্বার্থে লঞ্চটিতে কোনও লাইফজ্যাকেট ছিল না বলে জানা গিয়েছে। কেন লঞ্চটিতে যাত্রী নিরাপত্তার জন্য কোনও লাইফ জ্যাকেট ও টিউব রাখা ছিল না, তা নিয়ে উঠছে প্রশ্ন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Assam boat capsizes in brahmaputra river

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X