scorecardresearch

বড় খবর

‘প্রধানমন্ত্রীর পদটিকে সম্মান করুন’, বাংলার মুখ্যমন্ত্রীকে ‘খোঁচা’ আসামের মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee, Himanta Biswa Sarma: “কোনও মুখ্যমন্ত্রী কখনও বলতে পারেন না আমি প্রধানমন্ত্রীর জন্য ৩০ মিনিট অপেক্ষা কেন করব? আমি আমার পুরো রাজনৈতিক জীবনে এই জাতীয় যুক্তি কখনও শুনিনি।”

হিমন্ত বিশ্ব শর্মা, আসামের মুখ্যমন্ত্রী, মমতা, মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী, নরেন্দ্র মোদী, মোদী মমতা বৈঠক, ইয়াস, ইয়াস বৈঠক, Mamata Banerjee, PM Modi, modi mamata, Himanta Biswa Sarma, Assam CM, Himanta Biswa Sarma interview, Himanta Biswa Sarma express adda, Assam BJP rise, Himanta Biswa Sarma idea exchange, Guwahati news, Assam news,
হিমন্ত বিশ্ব শর্মা এবং মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee, Himanta Biswa Sarma: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইয়াস পর্যালোচনা বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতি এবং সময় নিয়ে মন্তব্যর প্রেক্ষিতে বাংলার মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় তোপ দেগেছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেন, “প্রধানমন্ত্রীর পদকে সম্মান করা উচিত সকলের। নয়ত দেশ বাঁচবে না”।

বুধবার দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে সাক্ষাৎকারে না নাম করে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তিনি। আসাম প্রধান বলেন, “কোনও মুখ্যমন্ত্রী কখনও বলতে পারেন না আমি প্রধানমন্ত্রীর জন্য ৩০ মিনিট অপেক্ষা কেন করব? আমি আমার পুরো রাজনৈতিক জীবনে এই জাতীয় যুক্তি কখনও শুনিনি। অনেক মুখ্যমন্ত্রীদের দেখেছি সোনিয়া গান্ধীর ওয়েটিং রুমে দুই থেকে তিন ঘন্টার জন্য বসে রয়েছেন।”

হিমন্ত বিশ্ব শর্মার কথায়, “নিজেদের অহংকারকে দূরে রেখে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ও অপেক্ষা করা উচিত সকলেরই।” এরপরই বাংলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইয়াসের পর প্রধানমন্ত্রী মোদী কোনও নির্বাচনী সমাবেশে যাননি বরং রাজ্যবাসীদের জন্য গিয়েছিলেন তাই মুখ্যমন্ত্রীর এহেন আচরণ যথাযোগ্য নয় বলেই মনে করছেন তিনি।

আরও পড়ুন, করদাতাদের টাকা লুটে আলাপনকে বেতন দেবেন মমতা, বিস্ফোরক দাবি শুভেন্দুর

প্রধানমন্ত্রীকে নিয়ে গণতন্ত্রের ভুল ব্যাখ্যা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাও উল্লেখ করেছেন আসাম প্রধান। তিনি বলেন, “আজ, কেন্দ্র-রাজ্যের সম্পর্ক এমন জায়গায় পৌঁছেছে যে কোনও মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারকে চ্যালেঞ্জ জানাতে সাহস করতে পারে।” তবে বিরোধীদের এই সকল প্রতিক্রিয়া থেকে শিক্ষা নিয়েই এগোতে বলেছেন মোদী দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে সাক্ষাৎকারে এমনটাই জানালেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

বুধবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। আসামের মুখ্যমন্ত্রী এও জানান যে মন্ত্রিপরিষদের বৈঠকে ‘জিরো আওয়ার’ এর মতো একটি ধারণা চালু করার পরামর্শ দিয়েছেন, যেখানে তিনি সরকার সম্পর্কে কেবল নেতিবাচক প্রতিক্রিয়া শুনতে পাবেন। সেই প্রতিক্রিয়া থেকে ভুল শুধরানোর পরামর্শ দিয়েছেন মোদী, এমনটাই জানালেন হিমন্ত বিশ্ব শর্মা।

আরও পড়ুন, অভিষেক যেতেই টনক নড়ল বিজেপির? মুকুল-পত্নীকে দেখতে হাসপাতালে দিলীপ

গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন নিজের অভিজ্ঞতাও হিমন্তের সঙ্গে ভাগ করে নিয়েছেন প্রধানমন্ত্রী। হিমন্ত শর্মার কথায়, “মোদীজি বলেছেন যে এই প্র্যাকটিস তিনি গুজরাটেও করতেন। উনি বলেছেন যে ভাল বলার লোক তুমি প্রচুর পাবে। কিন্তু খারাপটাও শোনো। তাহলেই তুমি সংশোধন করতে পারবে। তিনি এও জানিয়েছেন যে নেতিবাচক প্রতিক্রিয়া শুনলে উৎসাহিত হন।”

আসামের সদ্য শপথগ্রহণ করা মুখ্যমন্ত্রী এবং উত্তর-পূর্বে বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা কোভিড অতিমারি মোকাবিলায় আসামের বিভিন্ন পদক্ষেপ, তাঁর রাজনৈতিক কর্মজীবন, কংগ্রেস নেতৃত্বের সমস্যা, কেন্দ্রের মধ্যে সম্পর্ক সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন এবং জানিয়েছেন ভবিষ্যতে আসসামে এনআরসি এবং সিএএ-এর রোডম্যাপ নিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Assam chief minister himanta biswa sarma on pm narendra modi mamata banerjee yass review meeting