বড় খবর

প্রবল বৃষ্টি-হড়পা বানে জোড়া ভূমিধস, মহারাষ্ট্রে মৃত অন্তত ৩৬

এনডিআরএফ, এসডিআরএফ, নৌসেনা এবং স্থানীয় প্রশাসন এদিন উদ্ধারকাজে হাত লাগায়।

গোয়া সংলগ্ন উপকূলবর্তী জেলায় ব্যাপক বৃষ্টির জেরে এই বিপত্তি হয়েছে।

প্রবল বৃষ্টি-হড়পা বানের জেরে জোড়া বিপত্তি মহারাষ্ট্রে। দুটি পৃথক জায়গায় ভূমিধসের জেরে ৩৬ জনের মৃত্যু হল। বৃহস্পতিবার রাতে রায়গড়ের তালিয়ে গ্রামে ভূমিধসে ৩২ জনের প্রাণহানি হয়। হড়পা বানে ৩৫টি বাড়ি ধসে যায়, বহু মানুষের মৃত্যুর আশঙ্কা। অনেকেই নিখোঁজ এই দুর্ঘটনায়। অন্যদিকে, পোলাড়পুরে ধসের জেরে ৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, গোয়া সংলগ্ন উপকূলবর্তী জেলায় ব্যাপক বৃষ্টির জেরে এই বিপত্তি হয়েছে। এনডিআরএফ, এসডিআরএফ, নৌসেনা এবং স্থানীয় প্রশাসন এদিন উদ্ধারকাজে হাত লাগায়। কিন্তু প্রবল বৃষ্টি, জলমগ্ন এলাকা এবং যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় উদ্ধারকাজ ব্যাহত হয়। স্থানীয় প্রশাসন এখনও নিশ্চিত করে মৃত্যুর সংখ্যা জানাতে পারেনি।

আরও পড়ুন কাশ্মীরে বিস্ফোরক বোঝাই ড্রোনের হানা, গুলি করে নামাল পুলিশ

রায়গড়ের জেলা প্রশাসক নিধি চৌধুরি জানিয়েছেন, অন্তত ৩২টি দেহ উদ্ধার করতে পেরেছে প্রশাসন। ধ্বংসস্তূপের মধ্যে আরও দেহ আটকে থাকার সম্ভাবনা রয়েছে। বহু মানুষ রাত থেকে নিখোঁজ। উদ্ধারকাজ যুদ্ধকালীন তৎপরতায় চলছে বলে জানিয়েছেন তিনি।

জেলা প্রশাসন সূত্রে খবর, জেলায় অন্তত ১১০টি গ্রাম রয়েছে। অধিকাংশই ধস প্রবণ। তাদের মধ্যে ২০টি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদ জায়গায় সরানো হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: At least 36 killed in two landslides in maharashtra

Next Story
তথ্য সুরক্ষা আইনের নিরিখে পেগাসাস কাণ্ডে সরকারেরও দায় রয়েছে: অবসরপ্রাপ্ত বিচারপতি শ্রীকৃষ্ণpegasus row data protection law would have held govt to account Justice Srikrishna
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com