scorecardresearch

বড় খবর

‘হিন্দুদের অস্ত্র তুলে নিতে হবে’, নিদান দিয়ে ফের বিতর্কে নরসিংহানন্দ

গাজিয়াবাদের দাসনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত এর আগে হরিদ্বারে ধর্ম সংসদে হিন্দুদের অস্ত্র তুলে নেওয়ার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন।

‘হিন্দুদের অস্ত্র তুলে নিতে হবে’, নিদান দিয়ে ফের বিতর্কে নরসিংহানন্দ
ফের বিতর্কে যতি নরসিংহানন্দ।

ফের বিতর্কে যতি নরসিংহানন্দ। গাজিয়াবাদের দাসনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত এর আগে হরিদ্বারে ধর্ম সংসদে হিন্দুদের অস্ত্র তুলে নেওয়ার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন। এবার দিল্লির বুরারিতে রবিবার হিন্দু মহাপঞ্চায়েতে ফের একবার অস্ত্র তুলে নেওয়ার কথা বলে শিরোনামে এই ধর্মগুরু। প্রায় ২০০ জন লোকের সামনে এই বিতর্কিত মন্তব্য করেছেন তিনি।

সেভ ইন্ডিয়া ফাউন্ডেশনের কর্ণধার প্রীত সিং আয়োজিত এই হিন্দু মহাপঞ্চায়েতে বিতর্কিত মন্তব্য করেছেন নরসিংহানন্দ। গত বছর যন্তর-মন্তরে মুসলিম-বিরোধী স্লোগান দেওয়া হয়েছিল একটি অনুষ্ঠানে। সেই অনুষ্ঠানের আয়োজক ছিলেন প্রীত সিং। তাঁকে তখন গ্রেফতারও করে পুলিশ। তার পর জামিনে মুক্তি পান। হরিদ্বারের মামলাতেও জামিনে মুক্ত হয়েছেন নরসিংহানন্দ।

এদিন হিন্দু ধর্মগুরু বলেন, ৪০ শতাংশ হিন্দু নিহত হবেন যদি ভারতে কখনও মুসলিম প্রধানমন্ত্রী হয়। এটাই হিন্দুদের ভবিষ্যৎ, যদি এটা পাল্টাতে চান তাহলে পুরুষ হোন। পুরুষ কে? যাঁর হাতে অস্ত্র থাকে। নরসিংহানন্দের বক্তব্য নিয়ে বিতর্ক হতেই দিল্লি পুলিশ জানিয়েছে, এই অনুষ্ঠান আয়োজনের জন্য কোনও অনুমতি নেওয়া হয়নি। যদিও প্রীত সিংয়ের টুইটার হ্যান্ডেল বলছে, ৪ জানুয়ারি এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন অল্প খরচেই চার ধাম যাত্রা, ভারতীয় রেলের নয়া উদ্যোগে তীর্থ এবার সহজেই

কিছু সাংবাদিক এই অনুষ্ঠানের খবর করতে গিয়ে মার খেয়েছেন বলে অভিযোগ। দর্শকরাই তাঁদের মারধর করেছে বলে অভিযোগ। দিল্লি পুলিশ কয়েকজনকে আটক করে দিল্লির মুখার্জি নগর থানায় নিয়ে যায়।

এ প্রসঙ্গে ডিসিপি (উত্তর-পশ্চিম) ঊষা রংরানি জানিয়েছেন, কিছু সাংবাদিক জনতার ভিড় দেখে পিসিআর ভ্যানে বসেছিলেন। তাঁদের দেখে দর্শকরা বিরক্ত হয়েছিলেন। তখন সাংবাদিকরা পুলিশি নিরাপত্তা চেয়েছেন। কাউকে আটক করা হয়নি। পুলিশ তাঁদের নিরাপত্তা দিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: At mahapanchayat in delhi yati narsinghanand exhorts hindus to pick up arms