হিমাচল প্রদেশে বাড়ি ভেঙে মৃত ১৩ সেনা জওয়ান-সহ ১৪

সোমবার সকালে আরও ১১টি দেহ উদ্ধার করা হয়। মৃত ১৪ জনের মধ্যে ১৩ জনই সেনা জওয়ান। অপর জন স্থানীয় বাসিন্দা বলে জানা যাচ্ছে।

By: New Delhi  Updated: Jul 15, 2019, 4:11:15 PM

হিমাচল প্রদেশের সোলানে বাড়ি ভেঙে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। সোমবার সকালে আরও ১১টি দেহ উদ্ধার করা হয়। মৃত ১৪ জনের মধ্যে ১৩ জনই সেনা জওয়ান। অপর জন স্থানীয় বাসিন্দা বলে জানা যাচ্ছে। ৪২ জনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। এঁদের মধ্যে ৩০ জন সেনা জওয়ান ও ১২ জন বাসিন্দা।

আরও পড়ুন: গো-মাংস বহনের অভিযোগ, গো-রক্ষকদের তাণ্ডব ইন্দোরে

এ ঘটনা প্রসঙ্গে আগে ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম-কে এসিপি শিব কুমার বলেন, ‘‘আশঙ্কা করছি, আরও অনেকে ধ্বংসস্তূপে আটকে রয়েছেন। ওই বাড়িটির নীচে একটি রেস্তোরাঁয় মধ্যাহ্নভোজ সারছিলেন সেনা জওয়ানরা। সেসময়ই বাড়িটি ভেঙে পড়ে’’। বিকেল পৌনে চারটি নাগাদ আচমকা কুমারহাট্টি-নাহাদ হাইওয়ে সংলগ্ন ওই বাড়িটি ভেঙে পড়়ে। প্রবল বৃষ্টি এবং ধসের কারণে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স টিম (এনডিআরএ) উদ্ধারকার্যের সময় সমস্যায় পড়ে।

পরিস্থিতির উপর নজর রাখছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর। এ ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সংবাদসংস্থা এএনআইকে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জানান, ‘‘পঞ্চকুলা থেকে এনডিআরএফ দল এসেছে। মেডিক্যাল টিমও রয়েছে। উদ্ধারকাজ চলছে। আশা করছি, কয়েক ঘণ্টার মধ্যে উদ্ধারকাজ শেষ করা যাবে। পূর্ণাঙ্গ তদন্ত করা হবে’’। সোমবার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Atleast 30 Army personnel feared trapped as building collapses in himachal pradesh : হিমাচল প্রদেশে বাড়ি ভেঙে মৃত ১৩ সেনা জওয়ান-সহ ১৪

Advertisement