গো-মাংস বহনের অভিযোগ, গো-রক্ষকদের তাণ্ডব ইন্দোরে

স্থানীয় এক পশু চিকিৎসক নিশ্চিত করেছেন যে ওই গাড়িতে অন্য মাংসের সঙ্গে গো-মাংসও নিয়ে যাওয়া হচ্ছিল।

By: Kolkata  Published: July 14, 2019, 5:46:13 PM

গো-রক্ষকদের তাণ্ডব বন্ধে সম্প্রতি উদ্যোগী হয়েছে মধ্যপ্রদেশ সরকার। তার মধ্যেই রবিবার ফের গো-রক্ষার নামে মারধরের অভিযোগ উঠল ইন্দোরে।

স্থানীয় সূত্রের খবর, ইন্দোরের কেশরবাগ ব্রিজের কাছে একদল দক্ষিণপন্থী যুবক এদিন সকালে একটি গাড়িকে আটকান। তাঁদের অভিযোগ, ওই গাড়িতে করে গো-মাংস নিয়ে যাওয়া হচ্ছিল। এরপর ওই গাড়ির আরোহী দুই মুসলিম যুবককে মারধর করেন ওই ব্যক্তিরা। তৃতীয় ব্যক্তি কোনওক্রমে পালিয়ে যেতে সক্ষম হন।

আরও পড়ুন, বাংলায় ৫ লক্ষ সংখ্যালঘু সদস্য সংগ্রহে ঝাঁপাল বিজেপি

রাজেন্দ্রনগর পুলিশ স্টেশনের ইন্সপেকটর সুনীল শর্মা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, নাদিম এবং ইমরান নামে দুই যুবককে গো-হত্যা বিরোধী আইনে গ্রেফতার করা হয়েছে। দুই যুবকের কেউই আহত হননি। ওই পুলিশ আধিকারিক জানান, স্থানীয় এক পশু চিকিৎসক নিশ্চিত করেছেন যে ওই গাড়িতে অন্য মাংসের সঙ্গে গো-মাংসও নিয়ে যাওয়া হচ্ছিল।

গো-রক্ষার নামে তাণ্ডব রুখতে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার গত ২৬ জুন এই সংক্রান্ত অপরাধের জন্য ৬ মাসের জেল এবং ২৫-৫০ রহাজার টাকা জরিমানার প্রস্তাব এনেছে।

এদিনের ঘটনার প্রেক্ষিতে রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব মনোজ শ্রীবাস্তব বলেন, গো-রক্ষকদের তাণ্ডবের ক্ষেত্রে শাস্তি বাড়িয়ে নূন্যতম ১ থেকে সর্বাধিক ৫  বছরের জেল করা হবে। যদি কোনও ব্যক্তি একই অপরাধ একাধিকবার করেন. তাহলে কারাবাসের মেয়াদ বৃদ্ধি পাবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cow vigilantes thrash two for allegedly transporting beef at madhya pradesh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং