scorecardresearch

বড় খবর

কালকের মধ্যে নগদ সমস্যা মিটবে: এসবিআই চেয়ারম্যান

যেসব এলাকায় নগদের ঘাটতি রয়েছে, সেখানে পর্যাপ্ত পরিমাণ টাকার জোগানও দেওয়া হবে বলে জানিয়ছেন এসবিআই চেয়ারম্যান।

কালকের মধ্যে নগদ সমস্যা মিটবে: এসবিআই চেয়ারম্যান
ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস

দু’দিন আগেই দেশের বিভিন্ন প্রান্তে নোটের আকালে হয়রানির শিকার হতে হয়েছিল সাধারণ মানুষকে। দেশের বিভিন্ন শহরের এটিএমে টাকা না মেলায় বিপাকে পড়েছিলেন অনেকেই। সেই সমস্যা সামাল দিতে তৎপর হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সমস্যা সমাধানে আশার আলো দেখালেন এসবিআই চেয়ারম্যান রজনীশ কুমার। যেসব রাজ্যে এসবিআই-এর এটিএমে গোলযোগ ছিল, তা শুক্রবারের মধ্যেই ঠিক করা হবে। শুধু তাই নয়, যেসব এলাকায় নগদের ঘাটতি রয়েছে, সেখানে পর্যাপ্ত পরিমাণ টাকার জোগানও দেওয়া হবে বলে জানিয়ছেন এসবিআই চেয়ারম্যান।

সংবাদসংস্থা পিটিআই-কে এদিন রজনীশ কুমার জানিয়েছেন যে, ’’যেসব এলাকায় নগদের ঘাটতি রয়েছে, সেখানে আজ সন্ধের মধ্যেই টাকা পাঠানো হচ্ছে। ফলে আশা করছি কালকের মধ্যে এ সমস্যা মিটবে।’’ তিনি আরও বলেন যে, যদি সবাই নগদ টাকা নিজেদের হাতে রেখে দেন, তাহলে এত টাকা ব্যাঙ্ক কোথা থেকে সরবরাহ করবে! তাঁর মতে, নগদ টাকা বাজারে ঘোরা প্রয়োজন।

আরও পড়ুন, এটিএম নগদশূন্য, আতংকিত নাগরিক, ফিরল নোটবাতিলের স্মৃতি

চলতি মাসের প্রথম ১৩ দিনে টাকার চাহিদা ছিল ৪৫ হাজার কোটি টাকা পর্যন্ত, একথা জানিয়েছিল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। মঙ্গলবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ট্যুইট করে জানিয়েছিলেন যে, পর্যাপ্ত পরিমাণের থেকেও বেশি টাকার জোগান রয়েছে দেশে।

অর্থ বিষয়ক সচিব সুভাষচন্দ্র গর্গ চলতি সপ্তাহে বলেছিলেন যে, সরকারের অনুমান ২ হাজার টাকার নোট অনেকে জমিয়ে রাখছেন। ফলে বাজারে তার ঘাটতি হচ্ছে। তিনি জানিয়েছিলেন যে, নগদের ঘাটতি মেটাতে, ৫০০ টাকার নোট বেশি করে ছাপানো হয়েছে।

আরও পড়ুন, দেশে আবারও নোটের আকাল, কে কী ট্যুইট করলেন?

২ দিন আগেই দিল্লিসহ দেশের বিভিন্ন শহরে এটিএমে টাকা অমিল হয়ে যায়। নগদের ঘাটতিতে সাধারণ মানুষের দুর্দশার ছবি ২০১৬ সালের নোটবন্দির কথা মনে করিয়েদিয়েছিল। যে ঘটনাকে হাতিয়ার করে নোট বাতিল ইস্যুতে আরও একবার মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন বিরোধীরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Atm cash crunch sbi chairman