বড় খবর

বাংলাদেশে হিন্দুদের উপর হামলা আসলে সংখ্যালঘুদের তাড়ানোর ষড়যন্ত্র: RSS

‘সংখ্যালঘুদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনায় বসা উচিত ভারতের’, এমনই দাবি RSS-এর

Attack on Hindus in Bangladesh a well orchestrated conspiracy to uproot minorities, says RSS
RSS-এর যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ কুমার।

বাংলাদেশে হিন্দুদের উপর হামলা প্রসঙ্গে এবার কড়া প্রতিক্রিয়া RSS-এর। বাংলাদেশে সংখ্যালঘুদের উপর আক্রমণে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ কুমারের। বাংলাদেশ সরকারকে এব্যাপারে কড়া অবস্থান নিতে আবেদন জানিয়েছেন RSS-এর এই প্রবীণ নেতা।

দুর্গাপুজোর অষ্টমীতে বাংলাদেশের কুমিল্লার একটি পুজোমণ্ডপে ভাঙুর চালায় উন্মত্ত জনতা। সেই ঘটনার পর থেকে কুমিল্লা, নোয়াখালিতে হিন্দুদের উপর চলে আক্রমণ। সংখ্যালঘুদের বাড়ি ভাঙচুর, মন্দিরে তাণ্ডব, মূর্তি ভাঙচুর করে দুষ্কৃতীরা। বাংলাদেশে সংখ্যালঘুদের উপর এই হামলা নিয়ে সোচ্চার হয় হিন্দুত্ববাদী একাধিক সংগঠন। এমনকী একাধিক মুসলিম সংগঠনগুলির তরফেও এই ঘটনার কডা় নিন্দা করা হয়েছে। বাংলাদেশে সংখ্যালঘুদের উপর আক্রমণের নিন্দা RSS-এর।

RSS-এর অভিযোগ, ‘দুর্গাপুজোর সময় বাংলাদেশে সুপরিকল্পিতভাবে হিন্দুদের উপর আক্রমণ করা হয়েছে। সংখ্যালঘুদের দেশ থেকে তাড়ানোর জন্য এটি একটি গভীর ষড়যন্ত্র ছিল। ভারত সরকারকে প্রতিবেশী দেশের সঙ্গে কথা বলতে হবে। বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করতে যথোপযুক্ত পদক্ষেপ করতে হবে ঢাকাকে।’

আরও পড়ুন- প্রায় ২৫% দিনমজুর ২০২০-তে আত্মহত্যা করেছেন! ২০১৪-র বিচারে দ্বিগুণ:NCRB

RSS-এর যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ কুমারের দাবি, ‘হিন্দুদের উপর পরিকল্পিতভাবে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর হাতে ব্যবস্থা নিতে হবে বাংলাদেশ সরকারকে। দোষীদের দৃষ্টিন্তমূলক শাস্তি দিতে হবে। ভুয়ো খবরের মাধ্যমে দাঙ্গা ছড়াতেই বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে। বিশ্বব্যাপী হিন্দু সম্প্রদায়ের ভাবাবেগকে মর্যাদা দিয়ে কেন্দ্রীয় সরকারেরই উচিত এব্যাপারে বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলা। বাংলাদেশে হিন্দু ও বৌদ্ধদের উপর হামলা বন্ধে যথোপযুক্ত ব্যবস্থা নিতে হবে। সে দেশের সরকারের কাছে এই আবেদন করা উচিত কেন্দ্রের।’ বাংলাদেশে সংখ্যালঘুদের উপর চলা নির্যাতন প্রসঙ্গে রাষ্ট্রসংঘ ও অন্য মানবাধিকার সংগঠনগুলির ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে RSS।

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Attack on hindus in bangladesh a well orchestrated conspiracy to uproot minorities says rss

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com