scorecardresearch

বড় খবর

উত্তরপ্রদেশে মর্মান্তিক পথদুর্ঘটনার বলি বাংলা সহ তিন রাজ্যের ২৪ পরিযায়ী শ্রমিক

রাজস্থান থেকে ট্রাকের চড়ে নিজেদের বাড়ি ফিরছিলেন বাংলা, বিহার ছত্তিশগড়ের পরিযায়ী শ্রমিকরা। মাঝপথে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে।

ফের পথ দুর্ঘটনায় প্রাণ গেল পরিযায়ী শ্রমিকদের। উত্তরপ্রদেশের আউরাইয়া জেলায় দু’টি ট্রাকের সংঘর্ষে ২৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত প্রায় ৩৭ জন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে। এদের মধ্যেও অনেকের অবস্থাই সঙ্কটজনক। জানা গিয়েছে, শুক্রবার রাত আড়াইটে নাগাদ এই দুর্ঘটনা ঘটে। রাজস্থান থেকে ট্রাকের চড়ে নিজেদের বাড়ি ফিরছিলেন বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের পরিযায়ীরা। মাঝপথে দুর্ঘটনাটি ঘটে।

আউরাইয়া জেলার পুলিশ সুপার কমলেশ কুমার দিক্ষীত জানিয়েছেন, ‘কোতয়ালী থানার অন্তর্গত মিহাউলি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। সাদা পুট্টি বোঝাই একটি ট্রাক রাজস্থান থেকে আসছিল। তাতেই বিহার, ছত্তিশগড় ও বাংলার পরিযায়ী শ্রমিকরা ফিরছিলেন। মাঝপথে মিহাউলির এক ধাবায় ট্রাকটি দাঁড়িয়েছিল। সেই সময় ওই পথ দিয়ে দিল্লি থেকে আসা একটি ট্রাক দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে ধাক্কা মারে। সম্ভবত চালক ঘুমিয়ে পড়ার ফলেই নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটেছে।’

আরও পড়ুন- LIVE: করোনা আক্রান্তের নিরিখে চিনকে ছাড়াল ভারত, মোট পজিটিভ ৮৫,৯৪০

মর্মান্তিক এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদি। টুইটে তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

টুইটে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও।

এই দুর্ঘটনার জন্য যোগী প্রশাসননকে দায়ী করেছেন বিএসপি নেত্রী মায়াবতী। তিনি জানিয়েছেন, ‘পরিযায়ীদের ঘরে ফেরাতে সব ধরনের পদক্ষেপের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কিন্তু তারপরও এই ঘটনা ঘটল। পরিস্কার যে, মুখ্যমন্ত্রীর কথা সরকারি আমলা ও কর্মীরা বাস্তবায়িত করছেন না। পরিযায়ী শ্রমিকদের জন্য খাবারের বন্দোবস্ত না থাকার ফলেই তারা আউরাইয়ায় রাস্তার ধারে খাচ্ছিল। যার দরুন এই সড়ক দুর্ঘটনা ঘটে গেল। অত্যন্ত দুর্ভাগ্যজনক।’ দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন মায়াবতী।

লকডাউনে চরম দুর্দশায় ভিন রাজ্যে আটকে পড়া পরিয়ায়ীদের অবস্থা। কখনও পায়ে হেঁটে, আবার কখনও ট্রাকে চড়ে বাড়ির পথে পরিযায়ীরা। একাধিকবার মর্মান্তিক দুর্ঘটনার শিকার তাঁরা। গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মুজফফরনগর জেলায় একটি সরকারি বাসের ধাক্কায় ছয় পরিযায়ী শ্রমিক প্রাণ হারান। তার আগে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে রেললাইনে ঘুমিয়ে পড়া ১৬ পরিযায়ী শ্রমিককে পিষে দেয় একটি ট্রেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Auraiya up truck accident 24 migrants killed many injured modi rahul gandhi condoles death