scorecardresearch

বড় খবর

অযোধ্যা মামলার আইনজীবীকে হুমকি, নোটিস জারি দুজনের বিরুদ্ধে

দু সপ্তাহ পর এই মানহানির আবেদনের শুনানি হবে বলে জানিয়ে দিয়েছে বেঞ্চ।

supreme court, সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট।

রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলায় মুসলিম তরফের আইনজীবী রাজীব ধাওয়ানকে হুমকি দেওয়ার জন্য মঙ্গলবার সুপ্রিম কোর্ট দুই ব্যক্তির বিরুদ্ধে নোটিস জারি করেছে। রাজীব ধাওয়ানের করা মানহানির অভিযোগের সাপেক্ষে মামলা গ্রহণ করেছে শীর্ষ আদালত।

রাম জন্মভূমি-বাবরি মসজিদের বিতর্কিত জমি মামলার অষ্টাদশ দিনের শুনানির শুরুতেই প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ নোটিসের কথা উল্লেখ করেন। দু সপ্তাহ পর এই মানহানির আবেদনের শুনানি হবে বলে জানিয়ে দিয়েছে বেঞ্চ।

আরও পড়ুন, বৃহস্পতিবার পর্যন্ত সিবিআই হেফাজতে চিদাম্বরম

অযোধ্যা মামলার অল ইন্ডিয়া ওয়াকফ বোর্ডের এবং অন্যতম আবেদনকারী এম সিদ্দিকের আইনজীবী ধাওয়ান জানিয়েছেন, ২০১৯ সালের ১৪ অগাস্ট তিনি অবসরপ্রাপ্ত শিক্ষা আধিকারিক এন সন্মুগমের একটি চিঠি পান। সে চিঠিতে মুসলিমদের হয়ে আবেদন করার জন্য তাঁকে হুমকি দেওয়া হয়। তিনি একই সঙ্গে অভিযোগ করেন যে তাঁকে বাড়িতে ও আদালত চত্বের কিছু লোক ঘিরে ধরেছে। সংবাদসংস্থা পিটিআই এ খবর দিয়েছে।

রাজীব ধাওয়ান একই সঙ্গে রাজস্থানের বাসিন্দা সঞ্জয় কালাল বজরঙ্গীর বিরুদ্ধে একটি মানহানির আবেদন করেন। ওই ব্যক্তি ধাওয়ানকে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠিয়েছিলেন বলে অভিযোগ। এ ঘটনাকে শীর্ষ আদালতের বিচারপ্রক্রিয়ায় হস্তক্ষেপ বলে বর্ণনা করেছেন ধাওয়ান।

ধাওয়ান তাঁর আবেদনে বলেছেন  চিঠি পাঠানোর মাধ্যমে ফৌজদারি অপরাধ সাধিত হয়েছে কারণ, শীর্ষ আদালতে একটি পক্ষের আবেদনকারীর হয়ে সওয়াল করার মাধ্যমে একজন সিনিয়র আইনজীবীর দায়িত্ব পালনে রত কৌঁশুলিকে হুমকি দিয়েছেন ওই ব্যক্তি এবং তাঁকে এ ধরনের চিঠি পাঠানো উচিত নয়।

Read the Full Story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ayodhya land dispute case senior advocate threatened notice issued supreme court