শবরীমালা ইস্যুতে নয়া মোড়, আয়াপ্পা ভক্তের মৃত্যুতে বনধের ডাক বিজেপির

আয়াপ্পা ভক্তের মৃত্যুর প্রতিবাদে এবার আসরে নামল বিজেপি। কেরালার পাথানামথিট্টা জেলায় ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বিজেপি।

By: Thiruvananthapuram  Published: November 2, 2018, 3:34:41 PM

শবরীমালা মন্দির ইস্যুতে ক্রমশ যেন অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হচ্ছে কেরালায়। সুপ্রিম কোর্টের রায়ের বিরোধিতা করে লাগাতার বিক্ষোভ কর্মসূচি চলছে সে রাজ্যে। ইতিমধ্যেই হাজার হাজার বিক্ষোভকারীদের গ্রেফতার করেছে পুলিশ। এবার আগুনে ঘি ঢালার মতো ঘটনা ঘটল। এক আয়াপ্পা ভক্তের দেহ উদ্ধার করা হল। যা ঘিরে শবরীমালা নিয়ে বিক্ষোভের আঁচ বাড়ল বই কমল না। আয়াপ্পা ভক্তের মৃত্যুর প্রতিবাদে এবার আসরে নামল বিজেপি। কেরালার পাথানামথিট্টা জেলায় ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বিজেপি।

কেরালার পাথানামথিট্টা জেলার জঙ্গল এলাকা থেকে শিব দাস নামে ৬০ বছর বয়সী এক বৃদ্ধের দেহ উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তি আয়াপ্পা ভক্ত বলে জানা গিয়েছে। পান্ডালামের মুলামবুঝা এলাকার বাসিন্দা শিব দাস। উল্লেখ্য, ওই ব্যক্তি কয়েকদিন থেকে নিখোঁজ ছিলেন বলে এফআইআর দায়ের করেন তাঁর পরিজনরা।

আরও পড়ুন: শবরীমালা নিয়ে জরুরি ভিত্তিতে শুনানির আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

পুলিশি অত্যাচারের জেরেই শিবদাসের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। গত মাসে নিলাক্কালে শবরীমালা নিয়ে বিক্ষোভে পুলিশ নির্মম ভাবে অত্যাচার চালায় বলে অভিযোগ উঠেছে। যদিও এ অভিযোগ উড়িয়ে দিয়েছে জেলা পুলিশের শীর্ষকর্তা পি টি নারায়নন। পুলিশের তরফে জানানো হয়েছে যে, গত ১৯ অক্টোবর পরিবারের সদস্যদের সঙ্গে ফোমে কথা হয় শিব দাসের। তারপর থেকেই তিনি নিখোঁজ হন।

শবরীমালা মন্দিরে সব বয়সের মহিলারাই ঢুকতে পারবেন বলে ঐতিহাসিক রায় দেওয়া হয়েছে সুপ্রিম কোর্টের তরফে। যে রায়ের বিরোধিতা করে সরব হয়েছেন সে রাজ্যের বহু ভক্তরা। এদিকে সুপ্রিম রায় কার্যকর করতে তৎপর হয়েছে বাম সরকার। অন্যদিকে, বিক্ষোভকারীদের পাশে থাকারই বার্তা দিয়েছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ayyappa devotee found dead kerala sabarimala bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
এক্সক্লুসিভ সাক্ষাৎকার
X