বড় খবর

‘পাকিস্তান ছেড়ে ভারতে থাকতে চাই’, বললেন ইমরানের দলের প্রাক্তন বিধায়ক

‘‘গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে’’।

Baldev Kumar,বলদেব কুমার, imran khan, ইমরান খান, baldev kumar news, বলদেব কুমারের খবর, imran khan latest news, ইমরান খানের খবর, pakistan, পাকিস্তান
বলদেব কুমার। ছবি: টুইটার।

ইমরান খানের অস্বস্তি বাড়ালেন তাঁর দল ‘তেহরিক-ই-ইনসাফ’-এর প্রাক্তন বিধায়ক। পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচারের কাহিনী তুলে ধরে ভারতের কাছে আশ্রয় চাইলেন বলদেব কুমার। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘আমি এখানে (ভারত) আশ্রয় চাইতে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করব, যাতে উনি আমাদের সাহায্য করেন’’। উল্লেখ্য, গত মাসেই দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে ভারতে এসেছেন বলদেব।

কেন তিনি পাকিস্তান ছাড়তে চাইছেন সে ব্যাপারেও মুখ খুলেছেন বলদেব। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে’’। তিনি বলেন, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ ইমরান খান। এ প্রসঙ্গে বলদেব আরও বলেন, ‘‘আপনারা পাকিস্তানের পরিস্থিতি দেখছেন, আমিও একই পরিস্থিতি দেখছি। সেদিন আমাদের এক শিখ নাবালিকাকে অপহরণ করা হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না’’।

আরও পড়ুন: বাবরি ধ্বংস মামলায় কল্যাণ সিংকে সমন পাঠাতে আবেদন সিবিআইয়ের

প্রসঙ্গত, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে এক শিখ নাবালিকাকে অপহরণ করার অভিযোগ উঠেছে। এক মুসলিম ব্যক্তির সঙ্গে বিয়ের আগে ওই নাবালিকার ধর্মান্তরণ করা হয় বলে পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে। ওই নাবালিকার পরিবারের একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে পরিজনরা অভিযোগ করছেন যে, কয়েকজন মিলে তাঁদের বাড়িতে হামলা চালায়। তারপরই নাবালিকাকে অপহরণ করা হয়। জোর করে তার ধর্মান্তরণ করা হয়।

বলদেব কুমার বলেন, ‘‘পাকিস্তানে যদি সংখ্যালঘুদের অধিকার সুরক্ষিত থাকত, তাহলে এ ধরনের ঘটনা ঘটত না’’। তাঁর পরিবারের অন্য সদস্যদেরও পাকিস্তান ছাড়ার পরামর্শ দিয়েছেন বলদেব।

Read the full story in English

Web Title: Baldev kumar asylum in india imran khan pakistan

Next Story
নিখরচায় প্রাকৃতিক চাষের তত্ত্ব খারিজ বিশিষ্ট কৃষি বিজ্ঞানীদেরnatural farming
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com