বড় খবর

বীরত্বের জন্য পেয়েছিলেন শৌর্য চক্র, দুষ্কৃতীদের গুলিতে নিহত পাঞ্জাবের সেই বৃদ্ধ

দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে বলবিন্দরের পরিবার ও এলাকাবাসী।

crime
প্রতীকী ছবি।

দেশের জন্য জঙ্গিদের বিরুদ্ধে লড়েছিলেন। পেয়েছিলেন শৌর্য চক্র। শুক্রবার দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন পাঞ্জাবের তরনতারনের বাসিন্দা সেই বলবিন্দর সিং। ৬২ বছরের বৃদ্ধ বলবিন্দরকে এদিন বাইকে করে এসে কয়েকজন দুষ্কৃতী খুব কাছ থেকে গুলি করে বলে জানা গিয়েছে। সেই সময় তিনি বাড়ির পাশে নিজের অফিসে ছিলেন বলবিন্দর। গুলি চালিয়েই দুষ্কৃতীরা সেখান থেকে চম্পট দেয় বলে জানিয়েছে পুলিশ।

পাঞ্জাবে সন্ত্রাসী হানার বিরুদ্ধে লড়েছিলেন বহু বছর। আগেও বহুবার জঙ্গিরা তাঁকে টার্গেট করেছিল। গত বছর তাঁর নিরাপত্তা তুলে নেয় পাঞ্জাব সরকার। তরনতারন পুলিশের সুপারিশেই তাঁর নিরাপত্তা তুলে নেওয়া হয়। বলবিন্দরের ভাই রঞ্জিত জানিয়েছেন, তাঁদের পরিবার জঙ্গিদের হিটলিস্টে ছিল। ১৯৯৩ সালে সাহসিকতার জন্য শৌর্য চক্র সম্মান প্রদান করে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রক। এহেন বীরের এমন মর্মান্তিক পরিণতি মেনে নিতে পারছেন না পরিজনরা। তরনতারনের ভিখিবিন্দ গ্রামে শোকের ছায়া নেমেছে বলবিন্দরের মৃত্যুতে।

আরও পড়ুন সুশান্তকাণ্ডে ভুয়ো তথ্য় ছড়ানোর দায়ে গ্রেফতার দিল্লির যুবক

পুলিশ জানিয়েছে, সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতীদের খোঁজ চলছে। পূর্ব শত্রুতা থেকে বলবিন্দরকে খুন করা হতে পারে বলে অনুমান পুলিশের। দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে বলবিন্দরের পরিবার ও এলাকাবাসী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Balwinder singh who fought against terrorism shot dead in punjab

Next Story
মেয়েদের বিয়ের ন্যুনতম বয়স নিয়ে শীঘ্রই বড় সিদ্ধান্ত নেবে মোদী সরকারpm modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com