কোন কোন পর্ন সাইট নিষিদ্ধ করা হল, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

উত্তরাখণ্ড হাইকোর্টের রায়ের ভিত্তিতে দেশের সরকার রায় দিয়েছে ৮০০-রও বেশি পর্নোগ্রাফিক সাইট বন্ধ করতে হবে। এখানে রইল সেই সাইটগুলির তালিকা।

উত্তরাখণ্ড সরকার যে ৮৫৭টি সাইট নিষিদ্ধ করতে চেয়েছিল তার তালিকা
উত্তরাখণ্ড হাইকোর্টের একটি রায়ের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার সরকার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে ৮২৭টি পর্ন সাইট বন্ধ করার নির্দেশ দেয়।

উত্তরাখণ্ড হাইকোর্ট মোট ৮৫৭টি ওয়েবসাইট বন্ধ করার নির্দেশ দিলেও ইলেক্ট্রনিক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক এর মধ্যে ৩০ টি পোর্টালে কোনও আপত্তিকর বিষয়বস্তু খুঁজে পায়নি।

আরও পড়ুন, কোথায় গেলেন বারুইপুরের রোহিঙ্গারা?

একটি সূত্র জানিয়েছে, মন্ত্রক টেলিকম দফতরকে তালিকাভুক্ত ৮২৭টি ওয়েবসাইটের ব্লক করার কথা নির্দেশ হিসেবেই জানিয়ে দেয়। টেলিকম দফতর ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে জারি করা এক নোটিসে বলেছে, ‘‘সমস্ত ইন্টারনেট পরিষেবা লাইসেন্সপ্রাপ্তদের নির্দেশ দেওয়া হচ্ছে যে তাদের ইলেক্ট্রনিক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের নির্দেশ ও হাইকোর্টের রায় মোতাবেক ৮২৭টি ওয়েবসাইট ব্লক করার জন্য তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে।’

আরও পড়ুন, ফের ভারতে বহু সংখ্যক পর্ন সাইট বন্ধের উদ্যোগ

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Banned pornographic site list

Next Story
ট্রেনের কামরায় এলাহি বেডরুম! এমনও হয়? ভারতীয় রেলের নয়া উদ্যোগএবার সেলুন কোচে চড়তে পারবেন আপনিও। জনসাধারণের জন্য খুলে দেওয়া হল সেলুন কোচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com