scorecardresearch

বড় খবর

পাঁচ বছরে রেকর্ড বৃষ্টিপাত! হলুদ সতর্কতা জারি ব্যাঙ্গালুরুতে, ভারী বৃষ্টির জেরে থমকে জনজীবন

আগামী ৫ দিন বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পাঁচ বছরে রেকর্ড বৃষ্টিপাত! হলুদ সতর্কতা জারি ব্যাঙ্গালুরুতে, ভারী বৃষ্টির জেরে থমকে জনজীবন
আগামী ৫ দিন বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কর্ণাটকে একটানা বৃষ্টিপাতের জেরে জনজীবন বিপন্ন। বুধবার সন্ধ্যা থেকে শুরু হওয়া একটানা বৃষ্টির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এই প্রবল বৃষ্টির কারণে বেঙ্গালুরুর ম্যাজেস্টিক এলাকায় একটি দেওয়াল ধসে পড়ে, যার জেরে বহু যানবাহন ক্ষতিগ্রস্ত হয়। একই সঙ্গে শহরের অনেক রাস্তা জলের তলায়। বৃহস্পতিবারও জারি রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টিপাতের কারণে আবহাওয়া দফতর একটি হলুদ সতর্কতা জারি করেছে।

অসময়ের বৃষ্টির কারণে বেঙ্গালুরুর নিচু এলাকায় জল জমে যায়। বেসমেন্ট পার্কিং লটে জল থৈ-থৈ। অফিস থেকে বাড়ি ফেরার পথে, মানুষজন মেট্রোতে ভিড় করে। ভারী বৃষ্টিপাতের জেরে শহরের একাধিক এলাকায় যান-চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে যে শহরের উত্তরাঞ্চলের রাজামহল গুত্তাহল্লিতে ৫৯ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আজও আবহাওয়া দফতর সূত্রে ভারী বৃষ্টির ইঙ্গিত দিয়ে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতরের পুর্বাভাস অনুসারে আগামী তিন দিন চলবে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত । এই বছর, বেঙ্গালুরুতে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। এখনও পর্যন্ত ১৭০৬ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে যা অতীতের সমস্ত পুরানো রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে ২০১৭ সালে ব্যাঙ্গালুরুতে ১৬৯৬ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল।

আরও পড়ুন : [ ভারতের একাধিক স্থানে বিস্ফোরণের ছক! NIA-এর হানায় পরিকল্পনা বানচাল, জালে ISIS-এর সক্রিয় সদস্য ]

IMD দ্বারা প্রকাশিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৫ দিন বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা ২৭ থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৫ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে জানানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bengaluru flooded after overnight rain yellow alert issued