চরম বিড়ম্বনা! মোদী ফেরার পরদিনই ধসে গেল ৬ কোটির পিচ রাস্তা, তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রীর কনভয় ছুটবে বলে পাঁচদিন আগে সারাই হয় রাস্তা।

Bengaluru road, bangalore roads, asphalted Bangalore road, road cave in Bangalore, PM Modi visit Bangalore, Indian Express, Indian Express news, Jnana Bharthi Main Road, BBMP roads
প্রায় ৬.০৫ কোটি টাকা খরচে পিচ রাস্তা তৈরি করা হয়েছিল। কিন্তু মোদী ফেরার একদিন পরই ধসে গেল সেই রাস্তা।

প্রধানমন্ত্রী আসবেন। ছুটবে তাঁর কনভয়। তাই হই হই করে তৈরি হয়ে গেল পিচ রাস্তা। প্রায় ৬.০৫ কোটি টাকা খরচে পিচ রাস্তা তৈরি করা হয়েছিল। কিন্তু মোদী ফেরার একদিন পরই ধসে গেল সেই রাস্তা। কী লজ্জা! বিড়ম্বনার মুখে পড়েছে বেঙ্গালুরু পুরনিগম। খবর কানে যেতেই তড়িঘড়ি কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

মোদী আসবেন বলে মোট সাড়ে ২৩ কোটি টাকা খরচ করে বেঙ্গালুরু পুরনিগম সব রাস্তা মেরামত করেছিল। বেহাল দশা ঢাকার জন্য যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ হয়েছে। তার মধ্যে জ্ঞানভারতী মেন রোডে পিচ দিয়ে মেরামতের খরচ পড়েছে ৬.০৫ কোটি টাকা।

পুরনিগম ৩.৬ কিমি লম্বা রাস্তা মেরামত করেছিল। বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সামনে সেই রাস্তা ধরেই প্রধানমন্ত্রী মোদী বি আর আম্বেদকর স্কুল অফ ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন সোমবার। তার একদিন পরই মঙ্গলবার সেই রাস্তার একটা অংশ ধসে যায়। সৌজন্য হঠাৎ বৃষ্টি।

পুর ইঞ্জিনিয়ারদের সন্দেহ, নিকাশি নালার পাইপ লিক করে রাস্তার নীচে জল ভরে গিয়েছে। যার ফলে রাস্তা ধসে গিয়েছে। অনেকে বলছেন, এত দ্রুত এবং কম সময়ে কাজ হয়েছে যে সামগ্রী এবং কাজের মান ঠিক ঠাক হয়নি। এক স্থানীয় আধিকারিক বলেছেন, প্রধানমন্ত্রী আসবেন বলে পাঁচদিন আগে পিচ দেওয়ার কাজ শুরু হয়। শুধু প্রধানমন্ত্রীর সফরের আগে রাস্তা মেরামত করার জন্য তাড়াতাড়ি কাজ হয়। এটা প্রথম বার নয় এবং শেষবারও নয়।

আরও পড়ুন মহারাষ্ট্রে মহাসঙ্কট: মুম্বইয়ের পথে একনাথ শিণ্ডে, সঞ্জয় রাউতের হুঁশিয়ারিতেই কাজ হল?

পুরনিগম এবং জেলা প্রশাসন প্রায় ৫৬ কোটি টাকা খরচ করেছে কর্ণাটকের সমস্ত রাস্তা যেগুলি দিয়ে প্রধানমনত্রী মোদী যাবেন সেগুলি সারাই করতে। দুদিনের সফরে এসেছিলেন মোদী। আন্তর্জাতিক যোগ দিবসে মাইসুরু প্যালেসে বিশেষ অনুষ্ঠান ছিল প্রধানমন্ত্রীর।

বৃহৎ বেঙ্গালুরু পুরনিগম মোট ১৪.০৫ কিমি রাস্তা মোদীর সফরের আগে সারাই করেছে। পুরনিগমের তথ্য অনুযায়ী, কর্তৃপক্ষ ৪.০৬ কোটি খরচ করেছে ২.৪ কিমি বাল্লারি রোড সারাই করতে। বিশ্ববিদ্যালয় রোড সারাই করতে খরচ হয়েছে ৬.০৫ কোটি টাকা। আর সেখানেই ধস নেমেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bengaluru road asphalted at rs 6 05 crore for pm modis visit caves in day after it was built

Next Story
বিশ্বমঞ্চে বড় নজির গড়ার অপেক্ষায় জম্মু-কাশ্মীর, তাক লাগানো প্রস্তুতি শুরু