scorecardresearch

বড় খবর

‘সংবিধানের কণ্ঠরোধ করার চেষ্টা করছে বিজেপি-আরএসএস’! বিস্ফোরক রাহুল গান্ধী

রাহুল গান্ধী অভিযোগ করেছেন বিচার বিভাগ, মিডিয়া এবং সেনাবাহিনী সহ দেশের প্রতিটি প্রতিষ্ঠানে সংঘের প্রভাব রয়েছে

‘সংবিধানের কণ্ঠরোধ করার চেষ্টা করছে বিজেপি-আরএসএস’! বিস্ফোরক রাহুল গান্ধী

চলছে রাহুল গান্ধীর নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’! মধ্যপ্রদেশে ভারত জোড়ো যাত্রায় মাঝেই বিজেপিকে তুলোধোনা রাহুল গান্ধীর। কংগ্রেস নেতা রাহুল গান্ধী শনিবার বিজেপি এবং আরএসএসকে সংবিধানকে ‘শ্বাসরোধ’ এবং ‘ধ্বংস’ করার চেষ্টা করার অভিযোগ এনে বলেন, বিজেপি আরএসএস নেতারা বিআর আম্বেদকরের সামনে হাত মেলাতেন কিন্তু পিছনে তাকেই ছুরি মারতেন”।

রাহুল গান্ধী অভিযোগ করেছেন বিচার বিভাগ, মিডিয়া এবং সেনাবাহিনী সহ দেশের প্রতিটি প্রতিষ্ঠানে সংঘের প্রভাব পড়তে শুরু করেছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, ভারত জোড়ো যাত্রার অংশ হিসাবে মধ্যপ্রদেশে রয়েছেন, ‘সংবিধান দিবস’ উপলক্ষে আম্বেদকরের জন্মস্থান মহুতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গের সঙ্গে একটি জনসভায় ভাষণ দেন তিনি। তিনি বলেন, ‘সংবিধান শুধু একটি বই নয়, একটি জীবন্ত শক্তি, চিন্তা ও কণ্ঠস্বর এবং আরএসএস সেই শক্তিকে ধ্বংস করতে চায়’।

রাহুল গান্ধী আরও বলেন, ‘তিরঙ্গা তার শক্তি পায় সংবিধান থেকে’। পাশাপাশি তিনি বলেন, “৫২ বছর ধরে আরএসএস তার সদর দফতরে জাতীয় পতাকা উত্তোলন করেনি। তারা (বিজেপি-আরএসএস) আম্বেদকরের সামনে হাত জোড় করে এবং তারপরে সংবিধানকে ধ্বংস ও ছিঁড়ে ফেলার চেষ্টা করে যা তৈরি করার জন্য বাবাসাহেব তাঁর জীবন উৎসর্গ করেছিলেন।”  

আরও পড়ুন: [ আসন্ন প্রজাতন্ত্র দিবসে বিরাট চমক ভারতের, প্রধান অতিথির পদ অলংকৃত করবেন এই রাষ্ট্রনায়ক ]

তিনি বলেন, গান্ধীর বার্তা কি ছিল?….. ভয় পাবেন না এবং হিংসায় লিপ্ত হবেন না, আরএসএস এখন কী করছে? সেই প্রশ্নও তুলেছেন রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেন আরএসএস বিজেপি কখন এর আগে তারা গান্ধীজির সামনে হাত জোড় করেনি। কিন্তু আজ গান্ধীর সামনে মাথা নত করতে বাধ্য। তারা গান্ধীর মূর্তির সামনে হাত জোড় করেন অথচ তার অহিংসার বার্তা মুছে দেওয়ার চেষ্টায় কাজ করে চলেছেন।”

রাহুল গান্ধী এদিনের জনসভায় বলেন, “আরএসএস এবং বিজেপি প্রকাশ্যে সংবিধানকে ধ্বংস করতে পারে না কারণ তাদের তা করার সাহস নেই। যেদিন তারা এটা করার চেষ্টা করবে, ভারতের জনগণ কণ্ঠ তাদের থামিয়ে দেবে। সেজন্য তারা গোপনে এসব কাজ করে চলেছে”।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bharat jodo yatra bjp rss leaders folded hands in front of ambedkar backstabbed said rahul gandhi in mp