বড় খবর

জমি মাফিয়াদের পর্দাফাঁস, প্রকাশ্যে গুলি করে খুন সমাজকর্মীকে

জঙ্গলের রাজত্ব চলছে, বলছে নাগরিক অধিকার মঞ্চ।

প্রতীকী ছবি

বিহারে সরকারি জমিতে উচ্ছেদের খবর প্রকাশ্যে আনতে ৯০টি আরটিআই করেছিলেন। সেই সমাজকর্মীকেই গুলি করে খুন করল দুষ্কৃতীরা। পূর্ব বিহারের চম্পারণ জেলার হরসিদ্ধিতে ওই আরটিআই কর্মীর গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয় শুক্রবার।

পুলিশ জানিয়েছে, সকালে সাড়ে এগারোটা নাগাদ হরসিদ্ধির ব্লক অফিসের সামনে হয় এই ঘটনা। আরটিআই কর্মী বিপিন আগরওয়াল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের গুলিতে নিহত হন। আততায়ীরা মোটরবাইকে চেপে এসে গুলি করে পালায়।

হরসিদ্ধিতে সরকারি উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। প্রায় ৯০টি তথ্য জানার অধিকার আইনে তিনি সরকারের জমি দখলের তথ্যতালাশ করেন। এর আগেও তাঁর উপর হামলা হয়েছে। এর জন্য সম্প্রতি তিনি পুলিশের কাছে নিরাপত্তার আবেদন করেন।

আরও পড়ুন রাজ্য পুলিশে মহিলাকর্মীদের কাজের সময় কমছে।! করতে হবে ৮ ঘণ্টা ডিউটি

এই খুনের ঘটনায় প্রখ্যাত আরটিআই কর্মী তথা নাগরিক অধিকার মঞ্চের শিব প্রকাশ রাই বলেছেন, আগরওয়াল বহুবার সরকারের বিষয়ে আরটিআই করে জমি মাফিয়াদের মুখোশ খুলে দিয়েছেন। খুবই দুর্ভাগ্যজনক যে আরটিআই কর্মীদের এ রাজ্যে বারবার আক্রমণ করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bihar rti activist who sought details on government land encroachment shot dead

Next Story
রাজ্য পুলিশে মহিলাকর্মীদের কাজের সময় কমছে।! করতে হবে ৮ ঘণ্টা ডিউটিMaharashtra Police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com