“সোশাল মিডিয়া ব্যবহার করা থেকে বিরত রাখতে পারবনা জওয়ানদের”: সেনা প্রধান বিপিন রাওয়াত

সরাসরি সাধারণ মানুষের কাছে পৌঁছে গেছিল দেশের জওয়ানদের রোজকার জীবনের 'আসল' ছবিটা। ঘটনার জেরে শোনা গিয়েছিল জওয়ানদের সোশাল মিডিয়া এবং স্মার্টফোন ব্যবহারের ওপর নিয়ন্ত্রণ আনবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

By: New Delhi  Updated: September 5, 2018, 8:31:23 AM

“জওয়ানরা স্মার্টফোন ব্যবহার করে। সোশ্যাল মিডিয়াতেও তাদের নিয়মিত যাতায়াত। এসব আটকাতে না পারলে মেনে নেওয়াই একমাত্র উপায়। তবে খেয়াল রাখতে হবে, তা যেন শৃঙ্খলা মেনে হয়”, মঙ্গলবার বললেন দেশের সেনা প্রধান বিপিন রাওয়াত।

বিগত ২ বছরে একাধিক বার সোশাল মিডিয়ায় জওয়ানদের আপলোড করা ভিডিও ভাইরাল হয়েছিল। কখনও খাবারের মান নিয়ে কখনও বা তাদের প্রতি হয়ে আসা অনাচারের বিরুদ্ধে প্রতিবাদের রাস্তা খুঁজতে সোশাল মিডিয়াকেই বেছে নিয়েছিলেন তাঁরা। সরাসরি সাধারণ মানুষের কাছে পৌঁছে গেছিল দেশের জওয়ানদের রোজকার জীবনের ‘আসল’ ছবিটা। ঘটনার জেরে শোনা গিয়েছিল জওয়ানদের সোশাল মিডিয়া এবং স্মার্টফোন ব্যবহারের ওপর নিয়ন্ত্রণ আনবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শেষমেশ তা হয়নি।

আরও পড়ুন, শ্রীনগর হোটেল কাণ্ডে দোষী সাব্যস্ত মেজর লীতুল গোগোই

 

এই প্রসঙ্গে সেনা প্রধানের প্রতিক্রিয়া, “আমাদের কাছে নির্দেশ এসেছে, আমরা যেন আমাদের জওয়ানদের স্মার্টফোন এবং সোশাল মিডিয়া থেকে বিরত রাখি। আমরা সেটা আদৌ পারব কি? ওদের থেকে মোবাইল কেড়ে নেব?” সেনাপ্রধান আরও বলেন, “মেনে নেওয়াই একমাত্র উপায়। তবে অবশ্যই কিছু শৃঙ্খলা মানতেই হবে।”

সেনাকর্মীদের সোশাল মিডিয়া ব্যবহার নিয়ে বিশেষ শিক্ষা দেওয়ার ব্যবস্থা করা যেতে পারে বলে মন্তব্য করেছেন বিপিন রাওয়াত।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bipin rawat says cant keep soldiers away from using social media

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
গুরুংয়ের ধামাকা
X