scorecardresearch

বড় খবর

গুন্ডাগিরিতে এগিয়ে বিজেপি, শিক্ষায় আপ! গুজরাট সফরে কেন্দ্রকে তীব্র কটাক্ষ সিসোদিয়ার

মোদীরাজ্যে দাঁড়িয়ে বিজেপিকে বেনজির আক্রমণ সিসোদিয়ার

গুন্ডাগিরিতে এগিয়ে বিজেপি, শিক্ষায় আপ! গুজরাট সফরে কেন্দ্রকে তীব্র কটাক্ষ সিসোদিয়ার
মণীশ সিসোদিয়া

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে গুজরাটে মণীশ সিসোদিয়া বিজেপির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুলে তীব্র আক্রমণ শানিয়েছেন। আহমেদাবাদের সবরমতি আশ্রমে পৌঁছে, মণীশ সিসোদিয়া মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। সেই সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তুলোধোনা করেছেন। দিল্লির মদ নীতি এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিজেপি মিথ্যা বলছে। এজেন্সিকে কাজে লাগিয়ে আপ বিধায়কদের হুমকি প্রদর্শন করেছে বিজেপি’।

এর পাশাপাশি বিজেপির উদ্দেশ্যে তিনি বলেন, ‘বিজেপি রাজনীতি করতে ব্যস্ত আর আপ স্কুল গড়তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। শিক্ষার মান উন্নয়ন উন্নত মানের স্কুল গড়া আপের প্রথম ও প্রধান লক্ষ্য। উন্নত শিক্ষা, হাসপাতাল, কর্মসংস্থান, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, কম দামে বিদ্যুৎ বণ্টন আপের প্রধান লক্ষ্য’। রাম মন্দিরের কাছে এক রোড শো’তে অংশ নিয়ে তিনি বলেন, ” ২৭ বছরে সুযোগ পেয়েও আপ সেভাবে গুজরাটের উন্নতির জন্য কিছুই করেনি। এখন বিজেপি আসন্ন বিধান সভা নির্বাচনের প্রাক্কালে আপের শক্তি দেখে ভয় পেয়েছে। তারা আপ বিধায়কদের ভয় দেখাতে সিবিআই-ইডি ব্যবহার করছে”।

এর আগে মোদীরাজ্যে দাঁড়িয়ে বিজেপিকে বেনজির আক্রমণ করেন কেজরিওয়াল। তিনি বলেন, “আপ সরকার ক্ষমতায় এলে গুজরাটের সমস্ত সরকারি কর্মচারীদের জন্য ওল্ড পেনশন স্কিম চালু করবেন”। পাশাপাশি তিনি বলেন, “যে কোন নির্বাচনে সরকারি কর্মচারীদের বড় ভূমিকা থাকে। আমি গুজরাটের সমস্ত সরকারি কর্মচারীদের গ্যারান্টি দিচ্ছি যে আমাদের সরকার ক্ষমতায় এলে ওল্ড পেনশন স্কিম চালু করবে”।

আরও পড়ুন : [ আতঙ্কের ডেঙ্গু! এক সপ্তাহে আক্রান্ত ৪ হাজার পার, কপালে ভাঁজ স্বাস্থ্য দফতরের ]

বিজেপি দুষে তিনি বলেন, “এই দুর্নীতিবাজ সরকার বিগত বছরগুলিতে কোন কাজ করেনি। আমরা কেবল একটি সুযোগ চাইছি। আমরা যদি ভালো কাজ করি তাহলেই আমাদের ফিরিয়ে আনবেন নাহলে নয়। আমি বিজেপির মতো দুর্নীতিবাজ দল আর একটাও দেখিনি। তাদের হাতে সিবিআই, ইডি, পুলিশ আছে, তবুও তারা প্রেস কনফারেন্স করে মিথ্যা কথা বলে”।

বিরোধীদের নিশানা করে কেজরিওয়াল বলেন, “আপ সরকার ক্ষমতায় এলে প্রথম কাজ হবে দেশের মুদ্রাস্ফীতি দূর করা। পাশাপাশি উন্নত মানের স্কুল-হাসপাতাল তৈরি করা, সস্তায় বিদ্যুৎ বিলি করা”। বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন বিজেপি এই সব উন্নয়ন চায়না।

কেজরিওয়াল আরও বলেন, “বিজেপিকে দেখে আমার রীতিমত করুণা হচ্ছে। আমি বিজেপির মতো এমন দল দেখিনি। তাদের হাতে সিবিআই, ইডি, পুলিশ সবই আছে। তারা সেগুলির অপব্যবহার করছে। বিরোধীদের ভয় দেখাতে এজেন্সি গুলোকে ব্যবহার করা হচ্ছে। আমরা যদি কখনও কেন্দ্রে সরকার গঠন করি তবে আমরা প্রকৃত দোষীদের জেলে পাঠাব”।

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) শাসিত গুজরাটে চলতি বছরের শেষের দিকে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে পাখির চোখ করতে চাইছে আপ। ইতিমধ্যেই একাধিক আপ নেতা সাম্প্রতিক অতীতে বেশ কয়েকবার গুজরাট সফর করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp cong know to do politics well aap knows to make schools well sisodia494583