scorecardresearch

বড় খবর

পিটিয়েই খুন প্রতিবন্ধী বৃদ্ধকে? ভিডিও সামনে আসতেই উঠলো প্রশ্ন, গ্রেফতার বিজেপি নেতা

এদিকে মৃতের ভাই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘মৃতের শরীরে একাধিক আঘাতের চিহ্ন ছিল’।

mentally challenged man found dead in Neemuch
সংখ্যালঘু সন্দেহেই খুন প্রতিবন্ধী বৃদ্ধকে? ভিডিও সামনে আসতেই গ্রেফতার বিজেপি নেতা

বারবার নাম জিজ্ঞাসা করা হচ্ছিল। বারবার জোর করে জিজ্ঞাসা করা হচ্ছিল ধর্ম পরিচয়। দেখতে চাওয়া হয়েছিল আঁধার কার্ডও। তবে তিনি বলতে পারেননি। সদুত্তর না পাওয়ায় মধ্যপ্রদেশে এক বৃদ্ধকে পিটিয়ে করার অভিযোগ উঠল স্থানীয় বিজেপি নেতা ও তাঁর সাগরেদদের বিরুদ্ধে! অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ওই বিজেপি নেতাকে। যদিও দলের তরফে এই বিষয়ে মুখে কুলুপ আঁটা হয়েছে। অভিযুক্তের নাম দীনেশ কুশওয়াহা। জানা গিয়েছে অভিযুক্ত ওই নেতা প্রাক্তন বিজেপি কাউন্সিলর বিনা খুশওয়াহার স্বামী।

প্রতিবন্ধী বৃদ্ধের মৃত্যুর ভিডিও সামনে আসতেই তোলপাড় রাজ্য-রাজনীতি। মৃত বৃদ্ধের নাম ভানয়ারলাল জৈন। মৃত্যুর ঘটনার পরপরই একটি ভিডিও ফুটেজ সামনে আসে যার প্রেক্ষিপ্তে পুলিশ স্থানীয় এক বিজেপি নেতাকে গ্রেফতার করেছে। ঘটনাচক্রে তিনি ওই অঞ্চলেরই প্রাক্তন বিজেপি কাউন্সিলরের স্বামী।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গিয়েছে দীনেশ খুশওয়াহা প্রতিবন্ধী ওই বৃদ্ধকে হেনস্থা করছেন। ভিডিওতে বার বার বৃদ্ধে কাছ থেকে জোর করে আধার কার্ডও দেখতে চাওয়া হয়। সেই সঙ্গে জানতে চাওয়া হয় বৃদ্ধের নামও। বলা হচ্ছে, “”তোর নাম কি মহম্মদ, জাবড়া থেকে এসেছিস?” এরপরই ওই বৃদ্ধের গালে একের পর এক চড় মারতে দেখা যায় হামলাকারীকে।

আরও পড়ুন: ‘সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়া সব দেশের কর্তব্য’, ভারতকে ‘সহনশীলতা’র পাঠ বাংলাদেশের

মনসা থানার ভারপ্রাপ্ত আধিকারিক কে এল ডাঙ্গি বলেন, ‘ঘটনার পর থেকেই ওই বিজেপি নেতা গা ঢাকা দিয়েছিল। পুলিশের একটি বিশেষ বাড়ি থেকে ১২ কিলোমিটার দূরে এক গোপন ডেরা থেকে তাকে গ্রেফতার করে’। ধৃতের বিরুদ্ধে ৩০২ ধারায় খুনের মামলা দায়ের করা হয়েছে।

বিজেপির নিমুচের জেলা পর্যবেক্ষক বলেন, ‘দীনেশ দলের এক সাধারণ কর্মী। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করছে পুলিশ। তদন্তে দোষী প্রমাণিত হলে দল তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে’। এদিকে মৃতের ভাই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘মৃতের শরীরে একাধিক আঘাতের চিহ্ন ছিল’। তারপরই এই হেনস্থার ভিডিও সামনে আসে। এর ভিত্তিতে পুলিশে এফআইআর দায়ের করে মৃতের পরিবার।   

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp worker seen on camera thrashing mentally ill man who died arrested