scorecardresearch

বড় খবর

প্রধানমন্ত্রীর সফরের কয়েক ঘণ্টা আগেই জম্মুর গ্রামে ভয়াবহ বিস্ফোরণ

রবিবার ভোর সাড়ে চারটের দিকে জম্মুর বিস্নাহের একটি গ্রামে শক্তিশালী বিস্ফোরণ।

Blast heard in Jammu village ahead of PM Narendra Modi’s visit to Union Territory
প্রতীকী ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের কয়েক ঘণ্টা আগে জম্মুর বিস্নাহের একটি গ্রামে বিস্ফোরণের শব্দ। রবিবার ভোরে শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে ওই গ্রাম থেকে। রবিবারই মোদী সাম্বার পাল্লিতে যাবেন। পাল্লি থেকে লালিয়ানা গ্রামের দূরত্ব প্রায় ৮ কিলোমিটার। এই লালিয়ানা গ্রামেই রবিবার ভোরে বিকট শব্দে বিস্ফোরণ হয়।

জম্মু কাশ্মীর পুলিশের ঊর্ধ্বতন এক কর্তা জানিয়েছেন, রবিবার ভোর সাড়ে চারটের দিকে গ্রামের একটি চাষের জমিতে বিস্ফোরণের জেরে ছোট গর্ত তৈরি হয়েছিল। তবে এই বিস্ফোরণের পিছনে কোনও সন্ত্রাসবাদী গোষ্ঠীর হাত রয়েছে কিনা সেব্যাপারে স্পষ্ট করে কিছু জানাননি ওই পুলিশকর্তা।

স্থানীয় গ্রামবাসীদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওই পুলিশকর্তা জানিয়েছেন, বিস্ফোরণটি বজ্রপাত বা একটি ছোট উল্কাপিণ্ডের মতো বস্তুর কারণেও হয়ে থাকতে পারে। যদিও গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। এলাকায় চলছে তল্লাশি।

উল্লেখ্য, রবিবারই জম্মুতে সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপত্যকার উন্নয়নে মোদীর হাত ধরেই এদিন একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন হতে চলেছে। কম-বেশি প্রায় ২০ হাজার কোটি টাকার উন্নয়নমুখী প্রকল্পের পথ চলা শুরু হবে আজ নমোর হাত ধরেই।

আরও পড়ুন- মোদীর সফরের আগে কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করল পুলিশ

প্রধানমন্ত্রীর সঙ্গেই এদিন জম্মু কাশ্মীরে আসছেন সংযুক্ত আর আমিরশাহীর একদল শিল্পপতি। উপত্যকার বিভিন্ন প্রান্তে একাধিক ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা খতিয়ে দেখবেন তাঁরা। ভূস্বর্গে এদিন আরবের এই শিল্পপতিরাও বিনিয়োগের কথা ঘোষণা করতে পারেন।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর সফরের আগে কাশ্মীর পুলিশ পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-এ মহম্মদের ২ সদস্যকে গ্রেফতার করেছে। ধৃতদের মধ্যে একজন কাশ্মীরের বাসিন্দা। শুক্রবার সকাল থেকেই জম্মুতে সেনাবাহিনী এবং জঙ্গিদের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে।

গোপন সূত্রে খবর পেয়ে ভোররাতে সেনা এবং পুলিশ যৌথ অভিযান চালায় সুজওয়ান এলাকায়। এনকাউন্টারে নিহত হয় এক জঙ্গি। গুলির লড়াইয়ে মৃত্যু হয় এক সিআইএসএফ আধিকারিকের। এই ঘটনার পর ওই এলাকায় শুরু হয় চিরুনি তল্লাশি। তাতেই গ্রেফতার হয় এই ২ জঙ্গি।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Blast heard in jammu village ahead of pm narendra modis visit to union territory