scorecardresearch

বড় খবর

মোদীর সফরের আগে কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করল পুলিশ

ধৃত ২ ব্যক্তি সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য।

মোদীর সফরের আগে কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করল পুলিশ
গত ২৪ ঘণ্টায় এই নিয়ে পরপর দুটি নৃশংস হত্যাকাণ্ড ভূস্বর্গে।

জম্মু ও কাশ্মীরের সুজওয়ান (Sunjwan) এলাকায় আত্মঘাতী জঙ্গি হামলার ২৪ ঘণ্টার মধ্যেই কাশ্মীর পুলিশ ২ ব্যক্তিকে আটক করেছে। ধৃতদের মধ্যে একজন কাশ্মীরের বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গেছে ধৃত ২ ব্যক্তি সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য। এর আগে ২০১৮ সালেও জঙ্গিরা ওই এলাকায় হামলা চালিয়েছিল। সেই হামলায় বেশ কিছু সেনা নিহত হন।  

উল্লেখ্য শুক্রবার সকাল থেকেই জম্মুতে সেনাবাহিনী এবং জঙ্গিদের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। গোপন সূত্রে খবর পেয়ে ভোররাতে সেনা এবং পুলিশ যৌথ অভিযান চালায় সুজওয়ান এলাকায়। এনকাউন্টারে নিহত হয় এক জঙ্গি। গুলির লড়াইয়ে মৃত্যু হয় এক সিআইএসএফ আধিকারিকের। এই ঘটনার পর ওই এলাকায় শুরু হয় চিরুনি তল্লাশি। তাতেই গ্রেফতার হয় ২ জন।

ধৃত ২ ব্যক্তির নাম মীর মহল্লার শফিক আহমেদ শেখ এবং মোহাম্মদ ইকবাল রাথার। কাশ্মীর পুলিশের এডিজি মুকেশ সিং বলেছেন ‘বেশ কিছু প্রমাণের ভিত্তিতে দুজনকে আটক করা হয়েছে। সেই সঙ্গে ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু সিম কার্ড, মোবাইল। এই ঘটনায় জড়িত বাকীদের খোঁজে তল্লাশি জারি রাখা হয়েছে’।

আরও পড়ুন: প্রয়াগরাজ রওনা তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের

সুজওয়ান সেনা ছাউনির কাছে শুক্রবার সিআইএসএফের একটি বাসের উপর জঙ্গি হামলা চালানো হয়। তারপরই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় নিরাপত্তা বাহিনীর। সেই ঘটনায় আধা-সামরিক বাহিনীর এক জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ন’জন। এদিকে আজ জাতীয় পঞ্চায়েতি রাজ দিবস উপলক্ষে জম্মু-কাশ্মীরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৷ সেখান থেকেই তিনি সারা দেশের গ্রামসভার উদ্দেশ্যে ভাষণ দেবেন। ৩৭০ ধারা বাতিলের পর এটাই মোদীর প্রথম কাশ্মীর সফর। এদিকে মোদীর সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দুরেই ভয়াবহ বিস্ফোরণ। পুলিশ সূত্রে খবর, জম্মুর লালিয়ানায় হয়েছে বিস্ফোরণ। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two held over foiled suicide attack plot in jammu and kashmir police