scorecardresearch

বড় খবর

কচ্ছে আটক পাকিস্তানি নৌকা, জওয়ানদের দেখেই চম্পট পাক মৎস্যজীবীদের

কচ্ছের হারামি নালার কাছে ভারতীয় সীমান্ত থেকে একটি পাক নৌকা আটক করা হয়েছে।

Border Security Force seizes Pakistani fishing boat in Gujrats Kutch
কচ্ছে আটক পাকিস্তানি নৌকা।

ফের গুজরাতের কচ্ছে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়া পাকিস্তানি একটি নৌকাকে আটক করল বিএসএফ। কচ্ছের হারামি নালার কাছে ভারতীয় সীমান্ত থেকে একটি পাক নৌকা আটক করা হয়েছে।

সীমান্তরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, রবিবার ৩ এপ্রিল রাত সাড়ে আটটা নাগাদ কচ্ছের হারামি নালার কাছে রুটিন টহলদারি চালাচ্ছিলেন বিএসএফের জওয়ানরা। আন্তর্জাতিক সীমান্তের কাছে ১১৬০ নং পিলারের কাছে দুটি পাকিস্তানি নৌকা এবং চার-পাঁচজন জেলেকে দেখতে পান জওয়ানরা।

ভারতীয় সীমান্তে অনুপ্রবেশ করতেই ওই পাক মৎস্যজীবীদের দেখে ধাওয়া করা শুরু করে দেয় বিএসএফ। তবে জওয়ানদের ছুটে আসতে দেখেই একটি জলাভূমি দিয়ে দৌড়তে শুরু করে পাক মৎস্যজীবীরাও। কিছুক্ষণের মধ্যেই চার-পাঁচজন মৎস্যজীবী পাকিস্তানে ঢুকে পড়ে।

আরও পড়ুন- দেশের মধ্যে বেকারত্বে শীর্ষে হরিয়ানা, কর্মসংস্থানে নজির কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে

বিএসএফ সূত্রে জানানো হয়েছে, মৎস্যজীবীরা পালিয়ে যেতে সক্ষম হলেও তাদের ফেলে যাওয়া একটি নৌকা বাজেয়াপ্ত করা হয়েছে। আটক করার পরেই নৌকাটিতে তল্লাশি শুরু হয়। নৌকাটিতে সন্দেহজনক কোনও বস্তু ছিল কিনা তা পরীক্ষা করে দেখা হয়।

তবে নৌকাটিতে সন্দেহজনক এমন কিছুই মেলেনি বলে জানিয়েছে বিসএসএফ। যদিও এই ঘটনার পর কচ্ছের ভারত-পাক সীমান্ত লাগোয়া সব এলাকায় নজরদারি আরও বাড়ানো হয়েছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Border security force seizes pakistani fishing boat in gujrats kutch