scorecardresearch

উপত্যকায় অব্যাহত পাক ‘সুড়সুড়ি’, ড্রোন ঢুকতেই মুহুর্মুহূ গুলি, জারি তল্লাশি

এই ঘটনায় এলাকায় জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

BSF, Pakistan drone, pakistan india border, pakistan india border conflict, Lashkar-e-Taiba (LeT), Pakistan In indian border, Indian Express
এই ঘটনায় এলাকায় জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

ফের সীমান্তে পাক সুড়সুড়ি! জম্মুর আকাশে পাক ড্রোন দেখেই গুলি করে নামায় সীমান্ত সেনা।  জম্মু ও কাশ্মীরের কানাচক সেক্টরে সীমান্ত বরাবর পাক ড্রোন দেখেই তাকে গুলি করে নামায় বিএসএফ। বিএসএফের এক সিনিয়ার আধিকারিক বলেন, “শুক্রবার রাতে জম্মু ও কাশ্মীরের কানাচক সেক্টরে বর্ডার লাইন বরাবর একটি পাক ড্রোনের দেখা মেলে। সঙ্গে সঙ্গেই বিএসএফ গুলি চালায়”।

সেনা সূত্রে খবর শুক্রবার রাত ৯টা ৪০ মিনিট নাগাদ কানাচক এলাকায় পাকিস্তানের দিক থেকে আসা একটি আলো দেখেই সন্দেহ হয় বিএসএফের। বাহিনীর জওয়ানরা কাছে গিয়ে একটি জ্বলজ্বলে লাল আলো দেখতে পায়। সঙ্গে সঙ্গেই পাক ড্রোনকে গুলি করে নামায় বিএসএফ। এই ঘটনায় এলাকায় জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

এর আগে কাশ্মীর পুলিশ , লস্কর-ই-তৈয়বার (এলইটি) সাত সদস্যকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে 20টি ড্রোন, গোলাবারুদ এবং বিপুল পরিমাণ বিস্ফোরক।  জম্মুর আন্তর্জাতিক সীমান্তের কাছে পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র ফেলার একাধিক ঘটনা ঘটেছে আগেও। বেশ কয়েকটি ড্রোন গুলি করে ধ্বংসও করেছে সীমান্তে মোতায়েন সেনারা।

আরও পড়ুন: [নয়াদিল্লি রেলস্টেশনেই গণধর্ষণের অভিযোগ, আটক চার রেলকর্মী]

দিন কয়েক আগেই সাম্বা জেলায় মাঙ্গু চক এলাকায় অনুরূপ একটি ড্রোনের দেখা মেলে। আকাশে প্রায় ১৫ মিনিট চক্কর কাটার পরে সীমান্ত সেনা গুলি চালালে সেটি পাকিস্তানের দিকে চলে যায়। প্রতিবেদনে বলা হয়েছে জম্মু, সাম্বা, কাঠুয়া এবং রাজৌরি জেলার সীমান্ত এলাকায় এর আগে ড্রোনের মাধ্যমে একাধিক বার অস্ত্র কাশ্মীরের সন্ত্রাসবাদীদের কাছে পাঠানোর জন্য এলইটি জম্মু ও রাজৌরি জেলায় তিনটি মডিউল তৈরি করেছিল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bsf fires at pakistani drone detected along ib in jammu search launchedc472879