বুলন্দশহর গোহত্যায় জাতীয় নিরাপত্তা আইনে মামলা পুলিশের

গো হত্যার মামলায় জাতীয় নিরাপত্তা আইন লঙ্ঘনের মত কঠোর ধারা দেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআইয়ের কাছে স্বীকার করে নিয়েছেন জেলাশাসক অনুজ ঝা।

By: New Delhi  Updated: Jan 14, 2019, 6:26:53 PM

বুলন্দশহর গোহত্যার অভিযোগের ঘটনায় ধৃত সাতজনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা করল উত্তরপ্রদেশ পুলিশ। সোমবার সরকারি সূ্ত্রে এ খবর জানা গেছে। গত মাসে বুলন্দশহর সিয়ানা তহশিলে এই ঘটনা ঘটে।

গত ৩ ডিসেম্বর সিয়ানার মহাও গ্রামে গবাদি পশুর শবদেহ পড়ে থাকতে দেখা যায়। এ ঘটনার পর উত্তেজিত জনতা মারমুখী হয়ে ওঠে, স্থানীয় পুলিশ ফাঁড়িতে হামলা চালায় তারা। এ ঘটনায় এক পুলিশ অফিসার সহ দুজন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

আরও পড়ুন, উত্তরপ্রদেশে এনকাউন্টার নিয়ে সুপ্রিম কোর্টের নোটিশ যোগী সরকারকে

সিয়ানা থানায় দুটি পৃথক এফআইআর দায়ের করা হয়- একটি গণহিংসার, যাতে মোট ২৭ জনের নাম সহ ৮০ জনের জড়িত থাকার কথা বলা হয়। অন্য এফআইআরটি ছিল গোহত্যার অভিযোগের।

গো হত্যার মামলায় জাতীয় নিরাপত্তা আইন লঙ্ঘনের মত কঠোর ধারা দেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআইয়ের কাছে স্বীকার করে নিয়েছেন জেলাশাসক অনুজ ঝা।

অন্যদিকে পুলিশ অফিসারসহ দুজনের খুনের মামলায় যে ২৭ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে, তার প্রধান অভিযুক্ত স্থানীয় বজরং দলের নেতা যোগেশ রাই এখনও নিখোঁজ।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Bulandshahr Cow slaughter NSA Invoked: বুলন্দশহর গোহত্যায় জাতীয় নিরাপত্তা আইনে মামলা পুলিশের

Advertisement