scorecardresearch

বড় খবর

স্কুল খুলতেই শুরু কেরিয়ার মেলা, এমন আয়োজনে খুশি পড়ুয়ারা

দিল্লির সবকটি সরকারী স্কুলে শুরু হতে চলেছে ‘ক্যারিয়ার কনক্লেভস’।

স্কুল খুলতেই শুরু কেরিয়ার মেলা, এমন আয়োজনে খুশি পড়ুয়ারা
ইভেন্টের মাধ্যমে ভবিষ্যতের কোর্স, চাকরি ইত্যাদি নানান বিষয়ে সঠিক গাইডলাইন পেয়ে থাকেন পড়ুয়ারা।

করোনা আবহে প্রায় দুবছর বন্ধ থাকার পর খুলেছে স্কুল-কলেজ সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান। আর স্কুল খোলার মাত্র কয়েকদিনের মধ্যেই দিল্লির সবকটি সরকারী স্কুলে শুরু হতে চলেছে ‘কেরিয়ার কনক্লেভস’। এই ইভেন্টে মূলত একাদশ এবং দ্বাদশ শ্রেনির পড়ুয়া অংশ নিয়ে থাকেন। ইভেন্টের মাধ্যমে ভবিষ্যতের কোর্স, চাকরি ইত্যাদি নানান বিষয়ে সঠিক গাইডলাইন পেয়ে থাকেন পড়ুয়ারা।

প্রাক মহামারী কালে দিল্লির সবকটি সরকারী স্কুলেই আয়োজন হত এই ‘ক্যারিয়ার কনক্লেভস’। এই মেগা ইভেন্ট যেখানে বিভিন্ন কোর্স এবং কর্মজীবনের নানান খুঁটিনাটি সেই সঙ্গে চাকরির হদিশ যাবতীয় খুঁটিনাটি তথ্য পড়ুয়াদের কাছে পৌঁছে যেত। মহামারীর কারণে এই ধরণের ইভেন্ট আয়োজন করা সম্ভব হয় বলে জানিয়েছেন দিল্লির এক সরকারী স্কুলের শিক্ষক। সেই সঙ্গে তিনি জানান, ‘এর ফলে ছাত্র ছাত্রীদের ক্যারিয়ারের অনেক ক্ষতি হয়েছে। আর যাতে সেই ক্ষতি না হয় তাই আমরা এই মেগা ইভেন্টের আয়োজন করছি এবং তাতে ভালই সাড়া মিলেছে’।

আরো পড়ুন: বিজেপিকে কটাক্ষ, ইউটিউবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ আপলোডের দাবি অরবিন্দ কেজরিওয়ালের

তবে কোভিড বিধি মাথায় রেখেই আয়োজন করা হয়েছে এই ইভেন্টের। একই দিনে নয়, এক-একটি জোনের স্কুলগুলিকে চিহ্নিত করে বিভিন্ন দিনে আয়োজন করা হচ্ছে এই ‘কেরিয়ার কনক্লেভস’। ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত চলবে এই ইভেন্ট। উক্ত ইভেন্টে ক্যারিয়ার সচেতনতার পাশাপাশি ছাত্র ছাত্রীদের কাউন্সেলিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে। স্বভাবতই এমন ইভেন্টে খুশি পড়ুয়ারা। এই পড়ুয়ার কথায়, “করোনার কারণে এমনিতেই আমরা অনেক পিছিয়ে পড়েছি। এই ধরণের ইভেন্ট আমাদের ভবিষ্যত সুরক্ষিত করবে”।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Career conclave delhi government school