বড় খবর

CAT 2018 অনলাইন রেজিস্ট্রেশন চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত

CAT 2018 registration: বাড়ানো হল CAT 2018 অনলাইন রেজিস্ট্রেশনের সময়সীমা। কমন অ্যাডমিশন টেস্ট (CAT)-এর জন্য আগামী ২৬ সেপ্টেম্বর অবধি রেজিস্ট্রেশন করতে পারবেন পরীক্ষার্থীরা।

CAT 2018 registration: বাড়ানো হল CAT 2018 অনলাইন রেজিস্ট্রেশনের সময়সীমা। কমন অ্যাডমিশন টেস্ট (CAT)-এর জন্য আগামী ২৬ সেপ্টেম্বর অবধি রেজিস্ট্রেশন করতে পারবেন পরীক্ষার্থীরা। এর আগে জানানো হয়েছিল, অনলাইন আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া ১৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে বোর্ডের তরফে। কাজেই যাঁরা ১৯ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন করতে পারননি তাঁরা আগামী ২৬ তারিখ বিকেল ৫ টার মধ্যে অনলাইন রেজিস্ট্রেশন করতে পারেন।

আরও পড়ুন; RRB Group C-র ‘answer key’ মিলবে আজ থেকেই

চলতি বছর ইন্ডিয়ান ইনস্টিটিউড অফ ম্যানেজমেন্ট ক্যালকাটা (CAT) পরীক্ষার তারিখ রেখেছে আগামী ২৫ নভেম্বর। দুই দফায় ১৪৭টি শহরে হবে এই পরীক্ষা। আগামী ২৪ অক্টোবর থেকে iimcat.ac.in বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে মিলবে অ্যাডমিট কার্ড। অফিসিয়াল ওয়েবসাইটেই মিলবে এই অ্যাডিমিট কার্ড।

আগামী ১৭ অক্টোবর থেকে অফিসিয়াল ওয়েবসাইটে মিলবে পরীক্ষার প্যাটার্নের টিউটোরিয়ালটি। ওয়েবসাইটে মিলবে একটি বিভাগ যেখানে প্রয়োজনীয় প্রশ্ন (FAQ) জিজ্ঞাসা করতে পারবে পরীক্ষার্থীরা। পাশাপাশি থাকবে CAT হেল্পডেস্কও। ইমেল বা ফোনের যোগাযোগা করা যাবে ওই হেল্পডেস্কে।

CAT 2018: পরীক্ষার প্যাটার্ন

দুটি বিভাগের জন্য মোট ১৮০ মিনিট সময় পাবে পরীক্ষার্থীরা। প্রতিটি বিভাগের জন্য ৬০ মিনিট অর্থাৎ ১ ঘণ্টা করে। পরীক্ষার প্রশ্নের প্যাটার্নটি জেনে নিন।

1) Verbal Ability and Reading Comprehension

2) Data Interpretation and Logical Reasoning

3) Quantitative Ability

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cat 2018 registration date extended apply till september

Next Story
পাটনার স্কুলে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধৃত প্রিন্সিপালpatna, পটনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com