বড় খবর

সেন্ট্রাল ভিজিলান্স কমিটিতে হাজিরা দিলেন অপসারিত গোয়েন্দা প্রধান অলোক ভার্মা

তদন্তের ভার অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে পট্টনায়কের ওপর দিয়ে শীর্ষ আদালত জানিয়েছে তদন্তের রিপোর্ট আগামী সোমবারের মধ্যে পেশ করতে হবে। 

ফাইল চিত্র- ইন্ডিয়ান এক্সপ্রেস
শুক্রবার কেন্দ্রীয় ভিজিলান্স কমিটিতে গিয়ে তাঁর বিরুদ্ধে তোলা রাকেশ আস্থানার যাবতীয় অভিযোগ অস্বীকার করলেন সদ্য অপসারিত গোয়েন্দা প্রধান অলোক ভার্মা। কে ভি চৌধুরীর নেতৃত্বে গঠিত হওয়া প্যানেলের কাছে হাজিরা দেন ভার্মা। কোনও আইনজীবী ছাড়াই তদন্তের স্বার্থে এই দিন ভিজিলান্স কমিটিতে উপস্থিত হয়েছিলেন অলোক ভার্মা।

তদন্তের বিষয়েই বৃহস্পতিবার প্যানেলের দুই সদস্য কে ভি চৌধুরী এবং শরদ কুমারের সঙ্গে দেখা করেছেন ভার্মা। প্যানেলের তৃতীয় সদস্য টি এম ভাসিন উপস্থিত না থাকায় সেদিনের বৈঠক বাতিল হয়ে যায়।

শুক্রবার সকালে সিভিসি দফতরে পৌঁছে ঘণ্টা খানেক অপেক্ষা করেন ভার্মা। সাংবাদিকদের কাছে কোনও মন্তব্য করেননি অলোক ভার্মা। এর আগে গত ২৬ অক্টোবর ভার্মার বিরুদ্ধে রাকেশ আস্থানার যাবতীয় অভিযোগ সংক্রান্ত তদন্ত ১৪ দিনের মধ্যে শেষ করার জন্য সিভিসিকে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত।

আরও পড়ুন, এক বছরের মধ্যে আস্থানার বিরুদ্ধে দুই বিপরীতধর্মী নির্দেশ ভিজিলান্স কমিটির

 

তদন্তের ভার অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে পট্টনায়কের ওপর দিয়ে শীর্ষ আদালত জানিয়েছে তদন্তের রিপোর্ট আগামী সোমবারের মধ্যে পেশ করতে হবে।

দিন পনেরো আগে সিবিআই প্রধান অলোক ভার্মাকে দায়িত্ব থেকে অপসারিত হতে হয়েছে । সিবিআই প্রধানের নিয়োগ এবং অপসারণের দায়িত্বে থাকা কমিটিতে তিনজন সদস্য থাকলেও রাতারাতি ক্ষমতায় রদবদলের সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদী একাই। এই ঘটনা নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে নানা মহলে। বিরোধীরা  বলেছেন এই ঘটনা ভারতীয় সংবিধানের রীতি বহির্ভূত।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিক রাকেশ আস্থানা ভার্মার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এনেছিলেন। সিবিআই তদন্তাধীন এক ব্যবসায়ীর কাছ থেকে ২ কোটি টাকা ঘুষ নিয়ে তদন্ত থেকে ছাড় দেওয়ার অভিযোগ ছিল গোয়েন্দা প্রধান ভার্মার বিরুদ্ধে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi director alok verma appears before cvc corruption charges moin qureshi rakesh asthana

Next Story
রোদের মায়াRukhsana Kajol short story
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com