ঘুষ কেলেঙ্কারিতে রাকেশ আস্থানার অধীনে থাকা আধিকারিককে গ্রেফতার করল সিবিআই

সিবিআইকে রাহুল 'রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার অস্ত্র' হিসেবে বর্ণনা করেছেন টুইট করে বলেন, "প্রধানমন্ত্রীর চোখের মণি, সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিককে এবার ঘুষ নিতেও দেখা গেল।"

By: New Delhi  October 22, 2018, 7:45:35 PM

সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিক রাকেশ আস্থানার নাম আগেই জড়িয়েছে ঘুষ কেলেঙ্কারিতে। আস্থানার অধীনে থাকা তদন্তকারী ডেপুটি এসপি দেবেন্দ্র কুমারকে সোমবার গ্রেফতার করল সিবিআই। এফআইআরে নাম রয়েছে ভারতের গোয়েন্দা সংস্থা, RAW-এর কর্তা সামন্ত কুমার গোয়েলেরও, তবে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়নি। মঈন কুরেশি দুর্নীতিকাণ্ডে গঠিত বিশেষ তদন্ত দলের দায়িত্বে ছিলেন রাকেশ আস্থানা। সেই তদন্তের সময়েই এক ব্যবসায়ীর কাছ থেকে আস্থানা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ।

সিবিআই তদন্তের দায়িত্বে ছিল এমন এক মামলা থেকে সানা সতীশের নাম মোছার বদলে তিন কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে রাকেশ আস্থানার বিরুদ্ধে। মইন কুরেশি দুর্নীতি কাণ্ডেও বিশেষ তদন্তকারী দলের দায়িত্বে থাকা রাকেশ আস্থানা ঘুষ নিয়েছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন, ঘুষ কেলেঙ্কারিতে সিবিআই আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মোদীকে তোপ রাহুলের

গত সপ্তাহে সিবিআই এই দুর্নীতিতে এক নম্বর অভিযুক্ত হিসেবে রাকেশ আস্থানার নাম ঘোষণা করে। সানা সতীশ স্বীকার করেছেন, ২০১৭ সালের ডিসেম্বর মাস থেকে একাধিক খেপে তিন কোটি টাকা ঘুষ দেওয়া হয়েছিল আস্থানাকে।

প্রসঙ্গত, সিবিআই-এর স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার ঘুষ কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ নিয়ে মোদী সরকারকে আক্রমণ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বর্তমানে সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ পদে রয়েছেন রাকেশ আস্থান। সোমবার সকালে রাহুল টুইট করে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তাঁর ক্ষোভ উগরে দেন।

সিবিআইকে রাহুল ‘রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার অস্ত্র’ হিসেবে বর্ণনা করেছেন সোশাল মিডিয়ায়। সনিয়া পুত্র টুইট করে বলেন, “প্রধানমন্ত্রীর চোখের মণি, সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিককে এবার ঘুষ নিতেও দেখা গেল। এই প্রধানমন্ত্রীর শাসনকালে সিবিআই একটি রাজনৈতিক স্বার্থসিদ্ধির অস্ত্র ছাড়া আর কিছুই না, এমন এক প্রতিষ্ঠান যা নিজেই নিজের সঙ্গে যুদ্ধে নেমেছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbi special director rakesh asthana briber case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X