বড় খবর

বেনজির নিরাপত্তা, প্রথম দফায় কোন জেলায় কত কোম্পানি আধা-সেনা?

স্বচ্ছ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভোট করতে তৎপর কমিশন।

kalyani tension west bengal election 2021
ফাইল চিত্র

স্বচ্ছ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভোট করতে তৎপর কমিশন। ভোট ঘোষণার আগেই এবার বাংলায় আধা সেনার টহলদারি শুরু হয়েছিল। আভাস মিলেছিল সেইসময়ই। বলা হয়েছে বুথের ১০০ মিটারের মধ্যে নিরাপত্তার দায়িত্বে থাকবে কেন্দ্রীয় বাহিনী। কমিশনের তথ্যঅনুসারে পশ্চিমবঙ্গে পাঁচ জেলার প্রথম দফার ৩০ কেন্দ্রের ভোটে এবার মোট ৬৮৪ কোম্পানি আধা সেনা মোতায়েন করা হয়েছে। পাশাপাশি থাকছে রাজ্য পুলিশও। যা এককথায় নজিরবিহীন।

একনজরে প্রথম দফায় কোন জেলায় কত আধা সেনা মোতায়েন…

পূর্ব মেদিনীপুরে
শনিবার এই জেলার ৭ আসনে ভোট রয়েছে। কেন্দ্রগুলো হল, কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, ভগবানপুর, খেজুরি, এগরা ও রামনগর। এই জেলার প্রথম দফার ভোটে মোট ১৪৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে কমিশন।

পশ্চিম মেদিনীপুর
এই জেলায় প্রথম দফায় ৬টি আসনে ভোট রয়েছে। কেন্দ্রগুলো হল, দাঁতন, কেশিয়াড়ি, গড়বেতা, শালবনী, মেদিনীপুর ও খড়গপুর। ভোটে নিরাপত্তার দায়িত্বে থাকছে ১২৪ কোম্পানি আধা সেনা।

আরও পড়ুন- বাংলার প্রথম দফার ৩০ আসনে কে এগিয়ে-কে পিছিয়ে? গত বিধানসভা-লোকসভার ফলাফলের নিরিখে…

ঝাড়গ্রাম
আদিবাসী অধ্যুষিত এই জেলার চার কেন্দ্রে শনিবার ভোট রয়েছে। কেন্দ্রগুলো হল- বিনপুর, নয়াগ্রাম, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম। ১৪৪ কোম্পানি আধা সেনা ঝাড়গ্রামে ভোটে সুরক্ষার দায়িত্ব সামলাবে।

বাঁকুড়া
শনিবার এই জেলার চারটি আসনে ভোটগ্রহণে নিরাপত্তার দায়িত্বে থাকবে ৮৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী৷ কেন্দ্রগুলো হল- রায়পুর, রানিবাঁধ, ছাতনা, শালতোড়া।

পুরুলিয়া
এই জেলার ৯টি বিধানসভাতেই প্রথম দফায় শনিবারই ভোট গ্রহণ হবে৷ কেন্দ্রগুলো হল- বাঘমুন্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা, রঘুনাথপুর। এই জেলার ভোটের সুরক্ষার জন্য মোতায়েন করেছে ১২৪ কোম্পানি আধা সেনা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Central force deployment first phase west bengal election 2021

Next Story
বাংলার প্রথম দফার ৩০ আসনে কে এগিয়ে-কে পিছিয়ে? গত বিধানসভা-লোকসভার ফলাফলের নিরিখে…
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com