scorecardresearch

বড় খবর

করোনার বুস্টার ডোজ প্রয়োগ নিয়ে আমার পরামর্শ মানল কেন্দ্র: রাহুল গান্ধী

আগামী ১০ জানুয়ারি থেকে ৬০ বছর বয়সীদের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হবে। বুস্টার ডোজ দেওয়া হবে স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন ওয়ার্কারদেরও।

India needs job security not racial purity Rahul Gandhi
আবারও রাহুল গান্ধীর নিশানায় নরেন্দ্র মোদী।

আগামী ১০ জানুযারি থেকে স্বাস্থ্যকর্মী ও করোনা-যোদ্ধাদের জন্য করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হবে। ১০ জানুয়ারি থেকে কোমর্বিডিটি আছে এমন ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ দেওয়া হবে। এমনই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর দাবি, করোনার বুস্টার ডোজ প্রয়োগ প্রসঙ্গে আগেই কেন্দ্রকে তিনি পরামর্শ দিয়েছিলেন। অবশেষে তাঁর সেই দাবিকেই মান্যতা দিয়েছে কেন্দ্রীয় সরকার। এটি কেন্দ্রের সঠিক পদক্ষেপ বলেও মনে করেন তিনি।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই কেন্দ্রকে একাধিক পরামর্শ দিয়ে চলেছিলেন রাহুল গান্ধী। সংক্রমণে রাশ টানতে কেন্দ্রের কোন কোন পদক্ষেপ করা উচিত, সে ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত পরামর্শ দিতে দেখা যেত তাঁকে।

দিন কয়েক আগেই একটি টুইটে রাহুল গান্ধী বলেছিলেন, ”দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ এখনও COVID-19-এর টিকা পাননি।” সরকার কবে থেকে বুস্টার ডোজ দেওয়া চালু করবে সেব্যাপারেও প্রশ্ন ছিল তাঁর।

এরপর শনিবারই জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দেশজুড়ে আগামী ১০ জানুয়ারি থেকে করোনা টিকার বুস্টার ডোজ দেওয়ার ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন- আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন, ২৮ ডিসেম্বর থেকে ১০ দিনের নাইট কার্ফু জারি

প্রধানমন্ত্রী তাঁর ঘোষণায় বলেন, ”কোমর্বিডিটি সম্পন্ন ৬০ বছর বয়সীদের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া হবে। বুস্টার ডোজ পাবেন স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন ওয়ার্কাররাও। আগামী ১০ জানুয়ারি থেকে ৬০ বছর বয়সীদের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হবে।”

তাঁর পরামর্শ মেনেই বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এমনই মন্তব্য কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। এপ্রসঙ্গে টুইটে রাহুল লিখেছেন, “কেন্দ্রীয় সরকার বুস্টার ডোজ প্রয়োগের ব্যাপারে আমার পরামর্শ গ্রহণ করেছে। এটি একটি সঠিক পদক্ষেপ। ভ্যাকসিন এবং বুস্টার ডোজের সুরক্ষা দেশের সমস্ত মানুষকে দিতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Centre has accepted my suggestion for covid vaccine booster dose says rahul gandhi