scorecardresearch

বড় খবর

অশ্লীল ভিডিও কাণ্ডে বিক্ষোভ তুলল আন্দোলনরত পড়ুয়ারা, ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ক্লাস স্থগিত!

ভিডিও কাণ্ডে পুলিশের জলে মূল অভিযুক্ত

অশ্লীল ভিডিও কাণ্ডে বিক্ষোভ তুলল আন্দোলনরত পড়ুয়ারা, ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ক্লাস স্থগিত!
চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

পাঞ্জাবে অশ্লীল ভিডিও কাণ্ডে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ক্লাস স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ। ভাইরাল ভিডিও কাণ্ডে গতকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। তবে পুলিশ তৎপরতা জোরদার করেছে। এখনও পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তরফে বিক্ষোভ তুলে নেওয়া হয়।

রাজ্য পুলিশের ডিআইজি গুরপ্রীত ভুল্লর এবং মোহালির ডিসি অমিত তলওয়ার আশ্বাস দিয়েছেন পড়ুয়াদের সমস্ত বক্তব্য বিবেচনা করা হবে। এরপরই পড়ুয়ারা তাদের বিক্ষোভ তুলে নেন। একই সঙ্গে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সকল ক্লাস স্থগিতের সিদ্ধান্ত জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পঞ্জাবের মোহালির এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ব্যক্তিগত ভিডিও ফাঁস করার অভিযোগে এক ব্যক্তিকে রবিবারই হিমাচল প্রদেশের সিমলা থেকে গ্রেফতার করা হয়েছে। হিমাচল প্রদেশ পুলিশের ডিজি সঞ্জয় কুণ্ডু এই ব্যাপারে বলেন, ‘এটা চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের মামলা। হিমাচল প্রদেশ পুলিশ এই ঘটনায় পঞ্জাব পুলিশের অনুরোধে সংবেদনশীলতা দেখিয়েছে। আর, পেশাদারিত্বের সঙ্গে ব্যবস্থা নিয়েছে। আমরা অভিযুক্তকে গ্রেফতার করেছি। দুর্দান্ত পেশাদারিত্ব দেখানোর জন্য সিমলার এসপি ডা. মনিকা ও তাঁর দলকে অভিনন্দন।’

আরও পড়ুন [ ‘সোজা হয়ে দাঁড়াতে পারেন না, উনি কী দাওয়াই দেবেন?’, মদনকে ধুয়ে দিলেন দিলীপ ]

এই ঘটনায় পড়ুয়ারা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিক্ষোভ দেখাচ্ছিলেন। অনেক পড়ুয়া আত্মহত্যার হুমকি দিয়েছিলেন। এমনকী, আত্মহত্যার চেষ্টাও করেছিলেন বলে অভিযোগ। এর আগের দিন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জনগণকে গুজব এড়াতে আবেদন জানিয়েছিলেন। তিনি বলেছিলেন যে এই ঘটনার একটি উচ্চ-পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। আপের প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-সহ সিনিয়র AAP নেতারা আবার রবিবার বিক্ষোভকারীদের শান্ত থাকার আবেদন জানিয়েছিলেন। একইসঙ্গে তাঁরা আশ্বাস দিয়েছিলেন যে দোষীরা ‘কঠোরতম শাস্তি’ পাবে।

ভিডিওগুলি অনলাইনে শেয়ার করার অভিযোগে এক ছাত্রীকেও পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। এই বিষয়ে তদন্ত চলছে বলেই জানিয়েছে পুলিশ। দিল্লিতে নির্বাচনে জয়ের পর অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি পঞ্জাবেও শাসন ক্ষমতায়। গোটা ঘটনায় হিন্দিতে টুইট করেছেন কেজরিওয়াল। তিনি বলেছেন যে ঘটনাটি ‘গুরুতর এবং লজ্জাজনক’। শুধু তাই নয়, ক্ষতিগ্রস্ত ছাত্রীদের নিজের ‘কন্যা’র মতই বলে দাবি করেছেন কেজরিওয়াল। একইসঙ্গে তিনি তাঁদের মানসিক ভাবে শক্তিশালী হতেও আহ্বান জানিয়েছেন।

আম আদমি পার্টির প্রধান টুইট করেছেন, ‘এটা খুবই গুরুতর এবং লজ্জাজনক। এর সঙ্গে জড়িত সব অপরাধীই কঠোরতম শাস্তি পাবে। আক্রান্ত কন্যাদেরও অবশ্যই মানসিকভাবে শক্তিশালী হতে হবে। আমরা সবাই আপনাদের সাথে আছি। সবাইকে ধৈর্য ধরতে হবে।’ পাশাপাশি, ভগবত মান টুইট করেছেন, ‘আমাদের মেয়েরা আমাদের গর্ব। ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আমরা দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। আমি আপনাদের সকলকে গুজব এড়ানোর অনুরোধ করছি।’

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Chandigarh university students video leaked and protest