scorecardresearch

বড় খবর

মাদ্রাজ আইআইটিতে করোনার থাবা, একদিনে আক্রান্ত ২৫

সংখ্যাটা একলাফে বেড়ে হয়েছে ৫৫।

চলছে নমুনা পরীক্ষা, মাদ্রাজ আইআইটিতে।

করোনাভাইরাস থাবা বসাল মাদ্রাজ আইআইটিতে। করোনায় আক্রান্ত হলেন ২৫ জন পড়ুয়া। এর সঙ্গেই সংখ্যাটা একলাফে বেড়ে হয়েছে ৫৫। স্বাস্থ্য সচিব জে রাধাকৃষ্ণান এই ঘটনাকে ছোট্ট ঢেউ বলে অভিহিত করেছেন এর পাশাপাশি ক্যাম্পাসে থাকা সমস্ত পড়ুয়াদের RT-PCR পরীক্ষার ব্যবস্থা করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ক্যাম্পাস ঘুরে দেখেন তিনি।

আপাতত করোনা আক্রান্ত সকল পড়ুয়াকেই আইসলেশনে রাখা হয়েছে। মাদ্রাজ আইআইটির তরফে জানানো হয়েছে “তাদের সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল। আপাতত হাসপাতালে ভর্তির কোন প্রয়োজন নেই। পড়ুয়াদের স্বাস্থ্যের দিকে কড়া নজর রাখা হচ্ছে”।

বৃহস্পতিবার ক্যাম্পাসে ৩৮৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে এবং কর্মকর্তারা জানিয়েছেন আগামী কয়েক দিনের মধ্যে আরও ২ হাজার নমুনা পরীক্ষা করার প্রস্তুতি নেওয়া হয়েছে।

তামিলনাড়ু এ পর্যন্ত কোভিডে আক্রান্তের সংখ্যা ৩৪.৫৩ লাখ। মৃত্যু হয়েছে ৩৮ হাজার ২৫জনের। সুস্থ হয়েছেন ৩৪.১৫ লাখ মানুষ। বৃহস্পতিবার, রাজ্যে আরও ৩৯ টি নতুন  সংক্রমণের ঘটনা রিপোর্ট করা হয়েছে। তবে নতুন কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৬জন।

আরও পড়ুন:  স্কুলছুটদের ফেরাতে বিশেষ উদ্যোগ শিক্ষা দফতরের, ৫ দিনেই রেকর্ড সাফল্য

গত কয়েকদিনে দৈনিক সংখ্যার বৃদ্ধির পরিপ্রেক্ষিতে, রাজ্য সরকার স্বাস্থ্য বিভাগকে নমুনা পরীক্ষা বাড়ানোর নির্দেশ দিয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে দৈনিক নমুনার সংখ্যা ১৮ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার করার নির্দেশ দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Chennai news live updates covid cases deaths