scorecardresearch

বড় খবর

প্রথমদিনেই ৪১ লক্ষের বেশি ডোজ কিশোর-কিশোরীদের, সবচেয়ে বেশি মধ্যপ্রদেশে

পশ্চিমবঙ্গে সোমবার ডোজ দেওয়া হয়েছে ১ লক্ষ ৩ হাজার ৫৬৪।

প্রথমদিনেই ৪১ লক্ষের বেশি ডোজ কিশোর-কিশোরীদের, সবচেয়ে বেশি মধ্যপ্রদেশে
কলকাতার একটি স্কুলে কিশোরদের টিকাকরণ শিবির। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

প্রথমদিনেই বাজিমাত কিশোরদের টিকাকরণে। সোমবার থেকে দেশজুড়ে শুরু হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। আর প্রথমদিনেই ভারতে ৪১ লক্ষ কিশোর-কিশোরীকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর।

এদিন মোট ৪১ লক্ষ ২৭ হাজার ৪৬৮ ডোজ কোভ্যাক্সিন টিকা দেওয়া হয়েছে কিশোর-কিশোরীদের। যার ফলে দেশে টিকাকরণ ১৪৬ কোটি ৭১ লক্ষ ছুঁয়েছে। তবে দেশে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৩৭৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। সক্রিয় কেস সংখ্যা ১ লক্ষ ৭১ হাজার ৮৩০ হয়েছে বেড়ে। পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৩.৮৪ শতাংশ।

উল্লেখ্য, সোমবার টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, আজ, আমাদের যুবসমাজকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছি আমরা। ১৫-১৮ বছর বয়সী আমার সমস্ত নবীন বন্ধুদের অভিনন্দন যাঁরা টিকা নিয়েছে। তাঁদের অভিভাবকদেরও অভিনন্দন। আগামী দিনে আরও নবীনদের টিকা নেওয়ার জন্য অনুরোধ করছি।

আরও পড়ুন রাজ্যের চিকিৎসক মহলে করোনার থাবা, স্বাস্থ্য পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা! কী বলছেন চিকিৎসকরা

কেন্দ্রীয় তথ্য অনুযায়ী, সবচেয়ে টিকাকরণ হয়েছে মধ্যপ্রদেশ এবং গুজরাটে। মধ্যপ্রদেশে ৭ লক্ষ ৭১ হাজার ৬১৫ ডোজ দেওয়া হয়েছে। গুজরাটে ৫ লক্ষ ৫৫ হাজার ৩১২ ডোজ। পশ্চিমবঙ্গে সোমবার ডোজ দেওয়া হয়েছে ১ লক্ষ ৩ হাজার ৫৬৪। সবচেয়ে কম ডোজ পড়েছে হরিয়ানায় (৬৬ হাজার ২১৭)।

এদিকে, মঙ্গলবার দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৯২ জন। মহারাষ্ট্রে আক্রান্ত সবচেয়ে বেশি ৫৬৮ জন। তারপরেই রয়েছে দিল্লি (৩৮২)

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Childrens vaccination begins 41 lakh get first shot on day 1