scorecardresearch

বড় খবর

যোগী আমলে দাঙ্গা শূন্য উত্তরপ্রদেশ, NCRB রিপোর্ট তুলে ধরে সরকারের প্রশংসায় আদিত্যনাথ

শনিবার এক ভাষণে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সদ্য প্রকাশিত NCRB রিপোর্টের কথা তুলে ধরে একথা বলেন।

যোগী আমলে দাঙ্গা শূন্য উত্তরপ্রদেশ, NCRB রিপোর্ট তুলে ধরে সরকারের প্রশংসায় আদিত্যনাথ
যোগী আদিত্যনাথ

আইনশৃঙ্খলায় নজির গড়েছে উত্তরপ্রদেশ! আগে যে রাজ্য দাঙ্গার জন্য পরিচিত ছিল গত পাঁচ বছরে সেখানে একটিও দাঙ্গা হয়নি। দেশের কাছে উত্তরপ্রদেশ আজ মডেল। উন্নয়নের জোয়ার বইছে রাজ্যে বিনিয়োগকারীরা বিনিয়োগের জন্য রাজ্যে আসছেন, কর্মসংস্থান তৈরি হচ্ছে, যা উত্তরপ্রদেশের সামগ্রিক চিত্রটাই বদলে গিয়েছে। শনিবার এক ভাষণে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ  সদ্য প্রকাশিত NCRB রিপোর্টের কথা তুলে ধরে একথা বলেন।

সদ্য প্রকাশিত NCRB রিপোর্টের উল্লেখ করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন “যে উত্তরপ্রদেশই দেশের একমাত্র রাজ্য হয়ে উঠেছে যেখানে সাড়ে পাঁচ বছরে কোন দাঙ্গা হয়নি। আজ উত্তরপ্রদেশ উন্নয়নের জোয়ার বইছে। রাজ্য জুড়ে হাইওয়ে, এক্সপ্রেসওয়ে এবং বিমানবন্দর তৈরি করা হচ্ছে। উত্তরপ্রদেশে জেলায় জেলায় মেডিক্যাল কলেজ তৈরির কাজ চলছে”।

আরও পড়ুন: [ ‘আন্তর্জাতিক ইস্যুতে ভারতের অবস্থান বিশ্বের নজর কেড়েছে’: জয়শঙ্কর ]

তিনি বলেন, “একই সঙ্গে সরকার সিদ্ধান্ত নিয়েছে প্রত্যেক নাগরিককের নিরাপত্তা সুনিশ্চিত করা। তবে কেউ যদি অপরাধ মূলক কাজে লিপ্ত হন তাহলে অপরাধ ও অপরাধীদের প্রতি ‘জিরো টলারেন্স’ নীতিতে সরকার কাজ করবে। তিনি বলেন, ইউপিতে ব্যবসায়ী ও উদ্যোক্তাদের নিরাপত্তা বিঘ্নিত হতে দেওয়া যাবে না”।

মানুষকে উন্নয়নের মূল স্রোতে যুক্ত করা

যোগী এদিন তার ভাষণে আরও বলেন “সরকার পলিটেকনিক রাহাতপুর খুর্দের মূল ভবনের কর্মশালার জন্য 8 কোটি টাকা প্রদান করেছে। একইভাবে, নজিবাবাদের বাস টার্মিনালের জন্য ৪ কোটি ৩০ লক্ষ টাকা প্রদান করেছে।  মানুষকে উন্নয়নের মূল স্রোতের সঙ্গে যুক্ত করার কাজ চলছে। এর পাশাপাশি ২৮১ কোটি টাকা ব্যয়ে সরকারি মেডিকেল কলেজ নির্মাণের কাজও চলছে”।

সকল পরিবারের চাকরি ও কর্মসংস্থান

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একই সঙ্গে বলেন,  “যুবকদের কর্মসংস্থান দেওয়া এই সরকারের অগ্রাধিকারের একটি অংশ। যে পরিবার এখনও চাকরি পায়নি, কর্মসংস্থা্নের সুযোগ থেকে বঞ্চিত পায়নি, তাদের চাকরি ও কর্মসংস্থানের সঙ্গে যুক্ত করার জন্য সরকার প্রতিটি পরিবারের ম্যাপিংয়ের কাজও শুরু করেছে”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Citing ncrb data cm says no riots in up over past five years