scorecardresearch

বড় খবর

চিকিৎসক নিগ্রহের ঘটনা দুঃখজনক, মন্তব্য প্রধান বিচারপতির

চিকিৎসক সমাজের পাশে দেশের প্রধান বিচারপতি

ভারতের প্রধান বিচারপতি এন ভি রমনা

চিকিৎসক সমাজের ওপর একের পর এক আক্রমণের ঘটনার প্রেক্ষিপ্তে এবার মুখ খুললেন ভারতের প্রধান বিচারপতি এন ভি রমনা। শনিবার তিনি বলেন “চিকিৎসকদের ওপর ক্রমবর্ধমান হিংসার ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত”।

নয়াদিল্লিতে একটি বই প্রকাশ অনুষ্ঠানে যোগ দিতে এসে ভারতের প্রধান বিচারপতি এন ভি রমনা বলেন, সাম্প্রতিক কালে বেশ কিছু সৎ, কঠোর, পরিশ্রমী চিকিৎসকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। সেই সঙ্গে তিনি বলেন,”তাদের আরও ভাল এবং আরও নিরাপদ কাজের পরিবেশ প্রয়োজন”। বইটি প্রকাশ করার পরে, রমনা বলেন যে ডাক্তারদের পেশা “সম্ভবত একমাত্র পেশা, যে পেশা গান্ধীজির নীতি অনুসরণ করে, ‘মানুষের সেবাই ঈশ্বরের সেবা’।

আরও পড়ুন: বিধানসভার গেটে খলিস্তানি পতাকা, দোষীদের রেয়াত নয়, সাফ জানালেন মুখ্যমন্ত্রী

রমনা একই সঙ্গে অনুষ্ঠানে মহিলাদের স্বাস্থ্যের বিষয়টিও তুলে ধরে তিনি বলেন “তাদের স্বাস্থ্যের প্রতি আমাদের আরও বেশি মনোযোগ দেওয়া জরুরি। ‘স্তন ক্যান্সার’ সমাজে উদ্বেগের একটি প্রধান কারণ হয়ে উঠছে একথা উল্লেখ করে তিনি বলেন, এর আর্থ-সামাজিক প্রভাব বিবেচনা করলে এই রোগটি পুরো পরিবারের জন্য এক অভিশাপ। এই বিষয়ে আরও সচেতনতা গড়ে তোলার কথাও বলেন তিনি।

পাশাপাশি তিনি বলেন, যে এই রোগটিকে কার্যকরভাবে মোকাবেলা করতে হলে, সরকারকে বড় পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং চিকিৎসা ব্যবস্থা ও গবেষণাকে আরও বেশি করে উৎসাহিত করতে হবে’।

 Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cji ramana violence against doctors