scorecardresearch

বড় খবর

বিধানসভার গেটে খলিস্তানি পতাকা, দোষীদের রেয়াত নয়, সাফ জানালেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই এব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে। দোষীদের খুঁজে বের করার চেষ্টায় পুলিশ।

Khalistan flags put up at Himachal Pradesh Assembly gates, Chief Minister warns of strict action
প্রতিকী ছবি।

বিধানসভার গেটে খলিস্তানি পতাকা ঝোলানোয় অভিযুক্তদের রেয়াত করা হবে না বলে সাফ জানিয়ে দিলেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। ধরমশালায় হিমাচল প্রদেশের বিধানসভার গেটে কেউ বা কারা খলিস্তানি পতাকা ঝুলিয়ে দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। দোষীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।

‘ধরমশালায় বিধানসভার গেটে কাপুরুষের মতো খলিস্তানি পতাকা লাগানোর নিন্দা জানাই’, টুইটে আগেই এব্যাপারে নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি আরও বলেছেন, ”এই বিধানসভায় শুধুমাত্র শীতকালীন অধিবেশন অনুষ্ঠিত হয়। সেই সময়ে এখানে নিরাপত্তা আরও জেরাদার করা প্রয়োজন রয়েছে। ঘটনার তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে, বিধানসভার মতো গুরুত্বপূর্ণ একটি স্থানে এভাবে খলিস্তানি পতাকা লাগানোকে কেন্দ্র করে জোর চর্চা রজ্যের প্রশাসনিক মহলেও। মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়ে এব্যাপারে কঠোর অবস্থান নিতে চলেছেন স্থানীয় প্রশাসনের কর্তারাও। ধরমশালার এসডিএম শিল্পী বেকতা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, এই বিষয়টি তাঁদের আরও বেশি সতর্ক করে দিয়েছে। ইতিমধ্যেই এব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে, শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন- মাঝরাতে শুনানি বিচারপতির বাড়িতে, নাটকীয় মোড়, স্বস্তি পেলেন বিজেপি নেতা?

পুলিশ আধিকারিকদের মতে, খলিস্তানি ওই পতাকাগুলি গভীর রাতে বা ভোরের দিকে টাঙানো হয়েছিল। যদিও পরে সেগুলি সরিয়ে ফেলা হয়েছে। কাংড়ার পুলিশ সুপার খুশল শর্মা সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, এই কাজ পঞ্জাবের কিছু পর্যটক করতে পারেন বলে তাঁদের মনে হচ্ছে। একটি মামলা দায়ের করে ঘটনার তদন্ত করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Khalistan flags put up at himachal pradesh assembly gates chief minister warns of strict action