scorecardresearch

বড় খবর

যোধপুরে সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় ৯৭ জনকে গ্রেফতার করল পুলিশ

কারফিউ এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ রেখে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে পুলিশ।

Clashes
প্রতীকী ছবি

ইদ ও অক্ষয় তৃতীয়ার আগের দিন দুই সম্প্রদায়ের সংঘর্ষে অগ্নিগর্ভ রাজস্থানের যোধপুর। সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত ৯৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পতাকা লাগানোকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে যোধপুরের জালোরি গেট এলাকা। পতাকা উত্তোলনকে কেন্দ্র করে দুই সম্প্রদায়ের মধ্যে পাথর ছোঁড়ার ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশকর্মী। একই সঙ্গে সংবাদ সংগ্রহ করতে গিয়ে পাথরের ঘায়ে আহত হয়েছে বেশ কিছু সাংবাদিকও।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোট এই ঘটনায় ইতিমধ্যেই কড়া অবস্থানের বার্তা দিয়েছেন। মুখ্যমন্ত্রীর কার্যালয়ে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, “ধর্ম, বর্ণ বা শ্রেণী নির্বিশেষে অপরাধীদের রেয়াত করা হবে না”। তার এই বক্তব্যের ২৪ ঘণ্টা পার হতে না হতেই এই ঘটনায় জড়িত সন্দেহে ৯৭ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। এর পাশাপাশি এই ঘটনায় ইন্ধন দেওয়ার জন্য বিজেপিকে একহাত নিয়েছেন তিনি। 

পুলিশের তরফে জানানো হয়েছে সোমবার সকালে ঘটনার সূত্রপাত। বেলা বাড়তেই এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নামাতে হয় বিশাল পুলিশ বাহিনীকে। ঘটনা প্রসঙ্গে যোধপুর পুলিশের এডিজি (আইন শৃঙ্খলা) এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ইদের অনুষ্ঠান উপলক্ষে পতাকা উত্তোলন নিয়ে দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এই ঘটনায় বেশ কয়েক জন পুলিশ কর্মী আহত হয়েছেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এলাকায় শান্তি বজার রাখার জন্য বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে’।

আরও পড়ুন: গো-হত্যার অভিযোগে মধ্যপ্রদেশে দুই আদিবাসী যুবককে পিটিয়ে খুন, কাঠগড়ায় বজরং দল

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোট এক টুইট বার্তায় লিখেছেন, “যোধপুরের জালোরি গেট এলাকার এই ঘটনা দুর্ভাগ্যজনক। পুলিশ প্রশাসনকে পরিস্থিতির ওপর কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে”। পাশাপাশি শান্তি বজায় রাখার জন্য তিনি সকল সম্প্রদায়ের মানুষের কাছে আবেদন জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Clashes stone pelting in jodhpur internet services suspended