scorecardresearch

বড় খবর

মন্দির ওড়ানোই ছক ছিল? গাড়ি বিস্ফোরণে যুবক মৃত্যুতে আরও গাঢ় জঙ্গি-যোগ

এর আগেও জঙ্গি যোগ সন্দেহে নিহত যুবককে জিজ্ঞাসাবাদ করেছিল এনআইএ।

মন্দির ওড়ানোই ছক ছিল? গাড়ি বিস্ফোরণে যুবক মৃত্যুতে আরও গাঢ় জঙ্গি-যোগ
সিলিন্ডার বিস্ফোরণে যুবক মৃত্যুতে জঙ্গি-যোগের সম্ভাবনা খতিয়ে দেখছে এনআইএ।

রবিবার কোয়েম্বাটোরে গাড়িতে এলপিজি সিলিন্ডার বিস্ফোরণের পিছনে জঙ্গি-যোগের সম্ভাবনা গাঢ় হচ্ছে। রবিবার তামিলনাড়ুর কোয়েম্বাটোরে একটি মন্দিরের সামনে গাড়িতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে মৃত্যু হয় ২৫ বছরের জেমিশা মুবিনের। নিহত মুবিনকে এর আগেও জিজ্ঞাসাবাদ করেছিল এনআইএ। তবে তার বিরুদ্ধে পর্যাপ্ত প্রমাণ না মেলায় মুবিনকে ছেড়ে দেয় এনআইএ। ২০১৯ সালে জাহরান হাশিম নামে এক ব্যক্তির সন্ত্রাসী নেটওয়ার্কের সঙ্গে নিহত মুবিনের যোগসূত্র মেলে। জাহরান শ্রীলঙ্কায় ইস্টার সানডে বিস্ফোরণের মূল ষড়যন্ত্রকারী ছিল।

রবিবার কোয়েম্বাটোরে চলন্ত গাড়িতে এলপিজি সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণে নিহত হয় জেমিশা মুবিন নামে এক যুবক। ওই যুবকের মৃত্যুর পিছনে সম্ভাব্য সন্ত্রাসী-যোগ সম্ভাবনা খতিয়ে দেখছে এনআইএ। তামিলনাড়ুর ডিরেক্টর জেনারেল অফ পুলিশ সি. সিলেন্দ্র বাবু এই ঘটনার পিছনে জঙ্গি-যোগ থাকার সম্ভাবনা উড়িয়ে দেননি।

যদিও স্থানীয় পুলিশ এখনও এব্যাপারে চুপ রয়েছে। বিস্ফোরণ সংক্রান্ত প্রমাণগুলি এখনও অস্পষ্ট বলেই মনে করা হচ্ছে। যদিও এনআইএ থেমে নেই, তারা এই ঘটনার বিশদে খোঁজ-খবর শুরু করেছে। তামিলনাড়ুর ডিজি জানিয়েছেন, তাঁরা সব সম্ভাবনাই খতিয়ে দেখছেন।

আরও পড়ুন- দিওয়ালি ‘সেলিব্রেশনে’ কার্গিলে মোদী, সেনাবাহিনীতে মহিলাদের অবদানকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী

রবিবারে কোয়েম্বাটোরের মন্দিরেই কী বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল? তার আগেই গাড়িতে বিস্ফোরণ ঘটে যায়? যদিও এব্যাপারে কোনও পাকা প্রমাণ হাতে না আসায় মুখে কুলুপ স্থানীয় পুলিশের। রবিবার ভোর ৪টের দিকে মুবিন একটি গাড়িতে দুটি এলপিজি সিলিন্ডার, বেশ কিছু পেরেক ও অন্যান্য উপকরণ নিয়ে যাচ্ছিলেন। তখনই বিস্ফোরণ ঘটে।

স্থানীয় পুলিশ মুবিন সম্পর্কে আরও বিশদে তথ্য সংগ্রহ করছে। মন্দিরের একেবারে কাছে বিস্ফোরণ ঘটায় এর পিছনে জঙ্গি-যোগ তত্ত্ব গাঢ় হচ্ছে। এই ঘটনার পরে পুলিশ মুবিনের বাড়িতে অভিযান চালিয়ে পটাসিয়াম নাইট্রেট, অ্যালুমিনিয়াম পাউডার, সালফার এবং কাঠ কয়লার মতো বিস্ফোরক উপাদান বাজেয়াপ্ত করেছে। তা থেকেই মুবিনের সঙ্গে জঙ্গি-যোগের বিষয়টি প্রকট হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coimbatore lpg cylinder explosion leads to terror angles