বড় খবর

অবশেষে মাঝসমুদ্র থেকে উদ্ধার নৌসেনা কমান্ডার অভিলাষ টমি

গোল্ডেন গ্লোব রেসে অংশ নিয়েছিলেন কীর্তিচক্র জয়ী নৌসেনা কমান্ডার অভিলাষ টমি। ইয়টে চড়ে একা সমুদ্রে পাড়ি দিয়েছিলেন ওই কমান্ডার। শুক্রবার অস্ট্রেলিয়ার পার্থ থেকে কয়েক নটিক্যাল মাইল দূরে ছিলেন টমি। তখনই দুর্যোগ শুরু হয়।

abhilash tomy, অভিলাষ টমি
অভিলাষ টমি। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

অবশেষে উদ্ধার করা হল মাঝসমুদ্রে আটকে পড়া নৌসেনা কমান্ডার অভিলাষ টমিকে। সোমবার ফরাসি ভেসেল ওসিরিসে করে নৌসেনা কমান্ডার টমিকে উদ্ধার করা হয়েছে বলে ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে। অস্ট্রেলিয়ার নৌজাহাজ এইচএমএম ব্যালারাটে করে টমিকে নিয়ে আসা হবে বলে জানানো হয়েছে। ওই অস্ট্রেলিয় জাহাজই পার্থ থেকে পাড়ি দিয়েছিল টমিকে উদ্ধারের জন্য। নৌবাহিনী সূত্রে আরও জানানো হয়েছে, টমি বর্তমানে যেখানে রয়েছেন, সেখানে শুক্রবারের মধ্যে ভারতীয় নৌবাহিনীর আইএনএস সতপুরা পৌঁছবে।

গোল্ডেন গ্লোব রেসে অংশ নিয়েছিলেন কীর্তিচক্র জয়ী নৌসেনা কমান্ডার অভিলাষ টমি। ইয়টে চড়ে একা সমুদ্রে পাড়ি দিয়েছিলেন ওই কমান্ডার। শুক্রবার অস্ট্রেলিয়ার পার্থ থেকে কয়েক নটিক্যাল মাইল দূরে ছিলেন টমি। তখনই দুর্যোগ শুরু হয়। ঘণ্টায় ১৩০ কিমি বেগে ঝোড়ো হাওয়া ও উত্তাল সমুদ্রের ঢেউ আছড়ে পড়ে টমির ইয়টের ওপর। দুর্যোগের জেরে ক্ষতি হয় তাঁর ইয়টের। টমি নিজেও জখম হন। রেডিও কলারের মাধ্যমে নৌবাহিনীর কাছে খবর পৌঁছে দেন টমি। তারপর থেকেই তাঁকে উদ্ধার করার কাজ শুরু হয়। টমি ঠিক কোথায় রয়েছেন, তা গতকালই চিহ্নিত করে নৌবাহিনী।

আরও পড়ুন, Sikkim: সিকিমের প্রথম বিমানবন্দর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নৌসেনা কমান্ডার টমিকে উদ্ধার করা নিয়ে রীতিমতো উৎকন্ঠায় ছিল ভারতীয় নৌবাহিনী। শেষমেশ নৌসেনা কমান্ডারকে উদ্ধার করায় স্বস্তি মিলেছে। নৌসেনার ওই কমান্ডারকে উদ্ধার করা নিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণও। এ নিয়ে তিনি টুইটও করেছেন। তবে তিনি শুধু একাই নন, অভিলাষ টমির উদ্ধারকাজ নিয়ে অনেকেই টুইট করেছেন এদিন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Commander abhishek tomy rescue operation indian navy

Next Story
৬ অক্টোবর অবধি বিচার বিভাগীয় হেফাজতে ধর্ষক বিশপ ফ্র্যাঙ্কো মুলাক্কালkerala nun rape
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com