বড় খবর

কৃষক সংসদে মারধর-পাগড়ি খুলে নিগ্রহ, খুনের চেষ্টার অভিযোগ কংগ্রেস সাংসদের

এই ঘটনায় আম আদমি পার্টির নেতাদের প্ররোচনার অভিযোগ তুলেছেন রভনীত সিং বিট্টু।

সিংঘুতে কংগ্রেস সাংসদ রভনীত সিং বিট্টুকে নিগ্রহ, পাগড়ি খুলে হেনস্তার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। কৃষকদের আন্দোলন নিয়ে গুরু তেগ বাহাদুর মেমোরিয়ালে জন সংসদে অংশ নিতে এসে শারীরিক নিগ্রহের শিকার হন পাঞ্জাবের সাংসদ। তাঁকে খুনের চেষ্টা করা হয় বলে অভিযোগ তোলেন বিট্টুকে। কংগ্রেস বিধায়ক জিরা কুলবীর সিংয়ের পাগড়িও খুলে দেওয়ার অভিযোগ উঠেছে। কংগ্রেস সাংসদ গুরজিৎ সিং আউজলাকে কিছু মানুষ ঘেরাও করে। এই ঘটনার একাধিক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিট্টু জানিয়েছেন, “কিছু গুন্ডা, অপরাধী আমাকে খুন করার চেষ্টা করেছিল।” দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে ফোনে তিনি জানিয়েছেন, “কিছু গুন্ডা আমার উপর হামলা করেছিল। তারা কৃষি আইনের কিছুই জানে না। এমনকী সেটার বানানও জানে না। এরাই পাঞ্জাবের সম্মান ধুলোয় মেশাচ্ছে।” লুধিয়ানার সাংসদের দাবি, “আমাকে খুনের জন্য চারজন অস্ত্র নিয়ে এসেছিল। একজন জিন্স-লাল সোয়েট শার্ট পরে ছিল। সে অস্ত্র বের করে যখন আমাকে নিগ্রহ করা হচ্ছিল। তখন একজন শিখ যুবক এটা দেখতে পেয়ে চিৎকার করেন। চিৎকারের চোটে দুষ্কৃতী পালিয়ে যায়। সেই শিখ যুবকই আমাকে কাপড় দিয়ে পাগড়ি বাঁধতে সাহায্য করে।”

আরও পড়ুন কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদ, নাসিক থেকে মুম্বইয়ের পথে হাজারো কৃষক

এই ঘটনায় আম আদমি পার্টির নেতাদের প্ররোচনার অভিযোগ তুলেছেন কংগ্রেস সাংসদ। তাঁর আরও দাবি, “কৃষক সংগঠনগুলি যেন তাঁদের আন্দোলনের মধ্যে এমন অপরাধীদের ঢুকতে না দেয়। এদের জন্যই আন্দোলন কালিমিলিপ্ত হচ্ছে। আমরা পাঞ্জাবি, আমরা কোনও প্রত্যাঘাত করব না, এফআইআরও নয়, কিন্তু দিল্লি পুলিশ বা আধা সামরিক বাহিনী কিন্তু এদের ছাড়বে না।” প্রজাতন্ত্র দিবসের ট্রাক্টর মিছিল নিয়ে কৃষকদের সতর্কও করেছেন বিট্টু।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cong mp assaulted at singhu he says plot to kill him

Next Story
TRP বদলানোর জন্য ১২ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন অর্ণব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com