বড় খবর

জাতীয় রাজনীতিতে ইন্দ্রপতন, প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল

করোনার বিরুদ্ধে লড়াইয়ে হার মানলেন রাজ্যসভার সাংসদ।

আহমেদ প্যাটেল

করোনার বিরুদ্ধে লড়াইয়ে হার মানলেন প্রবীণ কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ আহমেদ প্যাটেল। বুধবার ভোরে মাল্টিঅর্গ্যান ফেলিওর হওয়ার পর স্বাস্থ্যের অবনতি হওয়ায় মৃত্যু হল তাঁর। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। কংগ্রেসের কার্যকরী সভানেত্রী সোনিয়া গান্ধীর রাজনৈতিক উপদেষ্টা হিসাবে পরিচিত প্যাটেল গুজরাট কংগ্রেসের একজন উল্লেখযোগ্য নেতা ছিলেন।

আহমেদ প্যাটেলের ছেলে ফয়জল প্যাটেল বাবার মৃত্যুতে শোক প্রকাশ করে টুইটারে লিখেছেন, “মাস খানেক আগে করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে স্বাস্থ্যের অবনতি হয় মাল্টি অর্গ্যান ফেলিওরের জেরে। গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, বাবা আজ ভোরে মারা গিয়েছেন।” আহমেদ প্যাটেলের মৃত্যুতে শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, “কংগ্রেসের শক্তিবৃদ্ধির জন্য তাঁর ভূমিকা সবসময় মানুষ মনে রাখবে।”

আরও পড়ুন প্রয়াত অসমের প্রাক্তন মুখ্য়মন্ত্রী তরুণ গগৈ

দলের সম্পত্তি এবং একজন স্তম্ভ হিসাবে প্যাটেলকে আখ্যা দিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী টুইট করেছেন, “আজ একটা দুঃখের দিন। আহমেদ প্যাটেল কংগ্রেসের একজন স্তম্ভ ছিলেন। তিনি কংগ্রেসের জন্য নিজের জীবন দিয়ে দিয়েছিলেন। দলের কঠিন সময়ে সবসময় পাশে ছিলেন। আমরা তাঁকে সর্বদা মনে রাখব। আমার ভালবাসা ও সমবেদনা রইল ফয়জল, মুমতাজ ও তাঁর পরিবারের জন্য।”

জাতীয় কংগ্রেসের কোষাধ্যক্ষ ১৯৭৭ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত লোকসভার সাংসদ ছিলেন। তারপর ১৯৯৩ থেকে গুজরাট থেকে রাজ্যসভার সাংসদ ছিলেন প্যাটেল। তিনি সোনিয়া গান্ধীর রাজনৈতিক সচিব হিসাবে কাজ করেছেন দীর্ঘদিন। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ কংগ্রেস থেকে শুরু করে গোটা রাজনৈতিক মহল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress leader ahmed patel passes away

Next Story
করোনায় ক্রমশ সুস্থ হচ্ছে বাংলা, দেশের তুলনায় ভাল অবস্থায় রাজ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com