scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘হিন্দুরা সংখ্যাগুরু থাকলেই ভারতে মহিলা-সংবিধান সুরক্ষিত থাকবে’, মন্তব্য বিজেপি নেতার

“হিন্দুরা সংখ্যালঘু হয়ে পড়লে গান্ধারের (আফগানিস্তান) যা হাল হয়েছে, এখানেও তাই হবে।”

‘হিন্দুরা সংখ্যাগুরু থাকলেই ভারতে মহিলা-সংবিধান সুরক্ষিত থাকবে’, মন্তব্য বিজেপি নেতার
ফাইল ছবি।

যতদিন হিন্দুরা ভারতে সংখ্যাগরিষ্ঠ থাকবে, ততদিন দেশে মহিলা ও সংবিধান সুরক্ষিত থাকবে। মঙ্গলবার এমনই মন্তব্য করলেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সি টি রবি। আফগানিস্তানে তালিবান রাজ কায়েম হতেই ভারতীয়দের সতর্ক করেন বিজেপি নেতা।

উদাহরণ দিতে গিয়ে তাঁর মন্তব্য, “যতদিন ভারতে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ ততদিন বি আর আম্বেদকরের সংবিধান থাকবে। হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ থাকলে নারী-পুরুষ সমানাধিকার থাকবে। কিন্তু হিন্দুরা সংখ্যালঘু হয়ে পড়লে গান্ধারের (আফগানিস্তান) যা হাল হয়েছে, এখানেও তাই হবে।”

উল্লেখ্য, কালাবুর্গিতে সাংবাদিকদের রবি বলেন, “যাঁরা আম্বেদকরের সংবিধান রক্ষা করতে চান তাঁরা এই সত্যিটা যেন না ভোলেন। ধর্মনিরপেক্ষতা এবং ধর্মীয় সহিষ্ণুতা হিন্দুদের বিশ্বাসের মধ্যে পড়ে। সহিষ্ণুরা যতদিন সংখ্যাগরিষ্ঠ থাকবে ততদিন ধর্মনিরপেক্ষতা থাকবে। মহিলাদের সুরক্ষা থাকবে। কিন্তু যখনই তাঁরা সংখ্যালঘু হয়ে পড়বেন আফগানিস্তানের মতো পরিস্থিতি তৈরি হবে। এখানে। ওরা (অহিন্দু) সংখ্যাগরিষ্ঠ হলেই শরিয়ত কার্যকর করবে, আম্বেদকরের সংবিধান নয়।”

আরও পড়ুন অজানা জ্বরে এক সপ্তাহে ৩২ শিশুর মৃত্যু, হাসপাতালে ছুটলেন মুখ্যমন্ত্রী

চিকমাগালুরের বিধায়কের মন্তব্যে শোরগোল পড়েছে। তিনি কংগ্রেসকে হুঁশিয়ারি দিয়েছেন, “তোষণের রাজনীতি বন্ধ করতে। বলেছেন, তোষণের রাজনীতি আরও পাকিস্তান তৈরি করবে। সাময়িক ভাবে ক্ষমতায় আসতে পারো, কিন্তু এতে পাকিস্তানের মতো আরও দেশ তৈরি হবে। সেটা যাতে না হয় তা চাইলে দেশ আগে নীতি নিয়ে চলতে হবে।”

তিনি কংগ্রেসকে তুলোধনা করে বলেন, “এটা দুর্ভাগ্যজনক যে কংগ্রেস আরএসএস আর তালিবানকে এক ভাবে দেখছে। ওরা দেশ আগে নীতি ভুলে গেছে। এখন অন্ধ হয়ে গিয়েছে আর দেশাত্মবোধ ও সন্ত্রাসবাদের মধ্যে তফাৎ ভুলে গেছে। বিজেপি কখনও তোষণের রাজনীতিতে যাবে না। আমাদের একটা মন্ত্র, সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস, সবকা প্রয়াস। এই মন্ত্রেই আমরা উন্নয়নকে প্রাধান্য দেব। হিন্দুত্বের প্রতি অঙ্গীকারবদ্ধ থেকে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Constitution women will remain safe as long as hindus are in majority bjp leader c t ravi