scorecardresearch

বড় খবর

হেঁশেল খুলুন, বিজেপি কর্মীদের নির্দেশ সভাপতি নাড্ডার

গোষ্ঠী হেঁশেলের মাধ্যমে দেশের পাঁচ কোটি মানুষের মুখে অন্ন তুলে দেওয়া সম্ভব বলে মনে করছে বিজেপি।

হেঁশেল খুলুন, বিজেপি কর্মীদের নির্দেশ সভাপতি নাড্ডার
গোষ্ঠী হেঁশেল চালুর আর্জি জানিয়েছেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। অলঙ্করণ- অভিজিৎ বিশ্বাস

লকডাউনে স্তব্ধ ভারত। কাজ নেই দিন আনা দিন আনা-দিন খাওয়া মানুষগুলের। বিভিন্ন রাজ্যেই চরম বিপদে অন্যরাজ্য থেকে কাজে যাওয়া শ্রমিকরা। এই পরিস্থিতিতে সমস্যা সমাধানে গোষ্ঠী হেঁশেল চালুর আর্জি জানিয়েছেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। দলের নেতা, কর্মীদের কাছে এই আর্জি জানিয়েছেন তিনি। প্রতি গোষ্ঠী হেঁশেলে যাতে অন্তত হাজার মানুষ প্রত্যেকদিন খেতে পারেন তার আয়োজন করতে বলা হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব রাজ্যের দলীয় সভাপতিদের গোষ্ঠী হেঁশের কার্যকর করতে নির্দেশ দিয়েছেন বিজেপি সভাপতি। লকডাউনে গোষ্ঠী হেঁশেলের মাধ্যমে দেশের পাঁচ কোটি মানুষের মুখে অন্ন তুলে দেওয়া সম্ভব বলে মনে করছে বিজেপি। এক বিবৃতিতে তা জানানো হয়েছে। নাড্ডা দলের সহ সাংসদ ও বিধায়কদেরও গোষ্ঠী হেঁশেল চালুর উদ্যোগ নিতে নির্দেশ দেন। গেরুয়া দলের প্রধানের কথায়, এই ধরনের হেঁশেল চালাতে কর্নাটকের এক সাংসদ কন্ট্রোলরুম চালু করেছেন। তামিলনাড়ুতে ইতিমধ্যেই গোষ্ঠী হেঁশেলে প্রত্য়েকদিন প্রায় পনেরো হাজার মানুষ খাচ্ছেন। তবে এই কাজের জন্য দলীয় কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রাখতে সতর্ক করে দিয়েছেন জে পি নাড্ডা।

আরও পড়ুন: দিদি, আপনি একাই কাজ করছেন না’

দেশের বহু জায়গায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে গোষ্ঠী হেঁশেল চলছে। মানুষের সুবিধায় বিজেপির তরফে আনলাইনে সেই সব হেঁশেলের তথ্য চাওয়া হয়েছে। এতে বহু দুস্থ মানুষের কাছে দেশবাসী হেঁশের খবর দিতে পারবেন বলেই মনে কপরছে কেন্দ্রীয় শাসক দল।

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় বিজেপির ১৪ জন সাংসদ ও একজন বিধায়ক নিজেদের উন্নয়ন তহবিল থেকে মোট ১০কোটি ১০ লক্ষ টাকা প্রদান করেছেন।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Corona lockdown community kitchens nadda bjp