scorecardresearch

বড় খবর

গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত প্রায় ৪৭ হাজার, কমল দৈনিক মৃত্যুর হারও

ভারতে আক্রান্তের তুলনায় প্রায় ১১ হাজার বেশি সুস্থ রোগীর সংখ্যা।

গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত প্রায় ৪৭ হাজার, কমল দৈনিক মৃত্যুর হারও

দেশে আরও নামল দৈনিক আক্রান্তের সংখ্যা। কমেছে মৃত্যুর হারও। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা সংক্রমিত হয়েছেন ৪৬,৯৬৪ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৫৮,৬৮৪ জন। অর্থাৎ আক্রান্তের তুলনায় প্রায় ১১ হাজার বেশি সুস্থ রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুসারে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৮১,৮৪,৮৩ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৭৪,৯১,৫১৩ জন। সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৫,৭০,৪৫৮ জন। সুস্থতার হার ক্রমশ ঊর্ধ্বমুখী। ৯১.৫৪ শতাংশ মানুষই সুস্থ হয়ে উঠেছেন।

গত দু’দিনের তুলনায় শনিবার করোনায় মৃত্যুর হার খানিকটা কম। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৭০ জনের। গত কয়েক দিনের মধ্যে এই সংখ্যাটা সর্বনিম্ন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,২২,১১১ জন।

আরও পড়ুন- অল্পবয়সীদের দেহে করোনা ভ্যাকসিন প্রয়োগের পরিকল্পনা জনসন অ্যান্ড জনসনের

আইসিএমআর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় কোভিড টেস্টে হয়েছে ১০,৯১,২৩৯। মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১০,৯৮,৮৭,৩০৩। মৃত্যুর হার ১.৪৯ শতাংশ।

করোনা আক্রান্ত ও মৃত্যুর নিরিখে দেশের মধ্যে তালিকার শীর্ষে এখনও মহারাষ্ট্র। তারপরই রয়েছে, অন্ধ্রপ্রদেশ ও কর্নাটক।

বিশ্বের করোনা পরিসংখ্যানে মোট আক্রান্তের সংখ্যায় আমেরিকার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তৃতীয় ব্রাজিল। অন্যদিকে, মৃত্যুর সংখ্যার নিরিখে গোটা পৃথিবীতে তৃতীয়স্থানে রয়েছে ভারত। প্রথম ও দ্বিতীয় যতাক্রমে আমেরিকা ও ব্রাজিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronaupdates india 1st november 2020