বড় খবর

করোনা ভীতি: চিন থেকে দিল্লি পৌঁছাল ৩২৪ ভারতীয়, বাড়ছে মৃতের সংখ্যা

জানা গিয়েছে চিনে বসবাসকারী ভারতীয়দের উদ্ধারে শনিবার আরও একটি বিমান পাঠাচ্ছে নয়াদিল্লি।

corona virus in kolkata
চিন থেকে দিল্লি পৌঁছাল ৩২৪ ভারতীয়। ফাইল চিত্র।
৩২৪ জন ভারতীয়কে নিয়ে চিনের উহান শহর থেকে দিল্লি পৌঁছালএয়ার ইন্ডিয়ার বিশেষ জাম্বো বিমান B747। করোনা ভাইরাসের আতঙ্ক তুঙ্গে। এই পরিস্থিতিতে চিনে বসবাসকারী ভারতীয়দের উদ্ধারে শনিবার আরও একটি বিমান পাঠাচ্ছে নয়াদিল্লি। মানেসরে ভারতীয় সেনাবাহিনী আইসোলেটেড হল তৈরি করেছে। জানা গিয়েছে, এদিন চিনের হুবেই প্রদেশের উহান থেকে যারা বিশেষ বিমানে দিল্লি এলেন তাদের প্রথমে আইসোলেটেড হলে পরীক্ষা করা হবে।

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে মেডিক্যাল টিমের সদস্যরা।

প্রতিবেশী দেশ থেকে এদিন যাদের ফিরিয়ে আনা হয়েছে তাদের মধ্যে ২১১ জন শিক্ষার্থী ও ১১০ জন সে দেশে কর্মরত ছিলেন। চিন প্রশাসন সূত্রে জানা গিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত সেদেশে ২৫৯ জনের মৃত্যু হয়েছে। প্রায় ১১,৮০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত। মার্কিন নাগরিকদের চিনে প্রবেশের ক্ষেত্রে নিয়ন্ত্রণ জারি করেছে ট্রাম্প প্রশাসন। এছাড়াও জারি করা হয়েছে, জনস্বাস্থ্য জরুরি অবস্থা।

আরও পড়ুন: করোনা ভাইরাসে আক্রান্ত কলকাতাও? বেলেঘাটা আইডিতে ভর্তি চিনা তরুণী

সেনাবাহিনীর আইসোলেটেড হলে পরীক্ষার আগে চিন থেকে নয়াদিল্লিতে আগতদের প্রাথমিক শারীরিক পরীক্ষা হয় ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। করোনা ভাইরাসের সব থেকে বেশি প্রভাব পড়েছে চিনের উহান প্রদেশে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসকে ‘গ্লোবাল এমার্জেন্সি’ বলে ঘোষণা করেছে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus 324 indians evacuated from wuhan reach delhi live updates

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com